Alexa

ইসরায়েলে রকেট হামলায় আহত ৬

ইসরায়েলে রকেট হামলায় আহত ৬

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম

ইসরায়েলের রাজধানী তেল-আবিবের একটি ঘনবসতিপূর্ণ এলাকায় রকেট হামলায় কমপক্ষে ছয় নাগরিক গুরুতর আহত হয়েছেন। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের সেনাবাহিনীর হামলার ১০ দিন পর এ হামলার ঘটনা ঘটলো।

আল জাজিরার খবরে বলা হয়, সোমবার (২৫ মার্চ) গাজা থেকে ইসরায়েলে এ হামলা চালানো হয়। সকালে বিস্ফোরণের শব্দে সেখানকার বাসিন্দারা ঘুম থেকে জেগে উঠেন এবং ছোটাছুটি করতে  থাকেন।

ইসরায়েলের সেনাবাহিনী বলছে, গাজা থেকে এ হামলা করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখা হচ্ছেন।

দেশটির পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ ছয় জন বেসামরিক নাগরিক আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তেলআবিবের উত্তরের একটি কৃষিভিত্তিক এলাকায় এ হামলার ঘটনায় ইসরায়েল সীমান্তে ও নির্বাচনী প্রচারণায় উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।

এদিকে গাজার হামাসের এক নেতা বলেছেন, ‘অনিচ্ছাকৃতভাবে এ হামলার ঘটনা ঘটেছে।

মাগেন ডেভিড এডম নামে অ্যাম্বুলেন্স সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, তারা একটি বাড়ি থেকে ছয় জনকে আহত অবস্থায় উদ্ধার করে।

ফিলিস্তিনের গাজা কেন্দ্রীক ইসলামপন্থী সংগঠন হামাস। সেখানে ইরান সমর্থিত ইসলামিক জিহাদ নামেও একটি সংগঠন রয়েছে। এ সংগঠন দুটি ইসরায়েলের চিরশত্রু। ২০০৭ সালে গাজায় হামাস ক্ষমতায় আসার পর থেকে ইসরায়েল ও হামাসের মধ্যে এ পর্যন্ত তিন-তিনটি যুদ্ধ হয়েছে। কট্টরপন্থী ফিলিস্তিনি গোষ্ঠী হামাসকে দমনের নামে ইসরায়েল প্রায়ই গাজায় হামলা চালিয়ে আসছে।

এদিকে ইসরায়েলের বর্তমান প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু দেশটিতে অনুষ্ঠিত আগামী মাসের নির্বাচনে পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী পদে  প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।  বর্তমানে তিনি  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের জন্য ওয়াশিংটনে রয়েছেন।

আন্তর্জাতিক এর আরও খবর