Alexa

গুজরাটে প্রচারণায় শুধু মোদি আর রাহুলের মুখ

গুজরাটে প্রচারণায় শুধু মোদি আর রাহুলের মুখ

গুজরাটের সড়কের পাশে মোদি ও রাহুলের ছবি সম্বলিত ব্যানার/ ছবি: বার্তা২৪.কম

খুররম জামান, স্পেশাল করেসপন্ডেন্ড, বার্তা২৪.কম

গুজরাটের আহমেদাবাদ থেকে: গুজরাটে লোকসভা নির্বাচনের প্রচারণায় মাত্র দু’টি মুখ দেখা যাচ্ছে। এ নির্বাচনে নরেন্দ্র মোদি বিজেপির এবং রাহুল গান্ধী কংগ্রেসের পোস্টারবয়-এ পরিণত হয়েছেন।

গুজরাটের বিভিন্ন অঞ্চল ঘুরে গিয়ে দেখা যায়, কোথাও পোস্টার বা দেয়াল লিখনের বাড়াবাড়ি নেই। মোদি ও রাহুল ছাড়া এ নির্বাচনে কারো ছবি সামনে আনা হয়নি। রাস্তার মোড়ে মোড়ে মোদি বা রাহুলের ছবি দিয়ে বড় বড় ব্যানার করা হয়েছে।

গুজরাটে ২০১৪ সালে লোকসভার সবগুলো আসন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জিতেছিল। এবার রাজ্যটিতে যেভাবেই হোক, জয় বহাল রাখতে চায় বিজেপি। তাই এবার বিজেপির নির্বাচনী ইশতেহারের মলাটের ছবিতেও মোদির মুখ নেওয়া হয়েছে।

গান্ধীনগরে গিয়ে দেখা গেলো, এলকে আদভানিকে বসিয়ে বিজেপি প্রধান অমিত শাহ নির্বাচনে দাঁড়িয়েছেন। কিন্তু এখনে মূল সড়কগুলোতে তার ছবি সম্বলিত একটি ব্যানারও নেই। আছেন শুধু মোদি।

শুধু ব্যানারে নয় ইলেকট্রনিক বিলবোর্ডেও শোভা পাচ্ছে মোদির মুখ। গুজরাটে ২৩ এপ্রিল একদিনই ভোট হবে।

অন্যদিকে, ভারতীয় জাতীয় কংগ্রেস তথা বিরোধী দলের হারানোর কিছু নেই। তারা ২০১৪ সালে কিছুই পায়নি। কিন্তু ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ভালো ফল করেছিল। এ ভালোর সব কৃতিত্ব গেছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ওপর। তারপর গুজরাটে কংগ্রেসে অনেক ভাঙ্গন হয়েছে। তবুও এবার কংগ্রেসের প্রধান মুখ রাহুল গান্ধী।

এখানে কংগ্রেসের জন্য রাহুল ছাড়া আর কেউ প্রচারে জাতীয় মুখ হতে পারেননি। যদিও অমিত শাহ জাতীয় ও রাজ্য রাজনীতিতে অগ্রগামী। তারপরও গুজরাটে তাকে প্রচারে সামনে আনা হচ্ছে না। এখানে মোদি আর মোদি।

আন্তর্জাতিক এর আরও খবর

মোদির অলআউট প্রচারণা

মোদির অলআউট প্রচারণা

লোকসভা নির্বাচনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অলআউট প্রচারণা শুরু করে দিয়েছেন। সন্ত্রাস মোকাবিলা, পাকিস...