Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

গুজরাটে প্রচারণায় শুধু মোদি আর রাহুলের মুখ

গুজরাটে প্রচারণায় শুধু মোদি আর রাহুলের মুখ
গুজরাটের সড়কের পাশে মোদি ও রাহুলের ছবি সম্বলিত ব্যানার/ ছবি: বার্তা২৪.কম
খুররম জামান
স্পেশাল করেসপন্ডেন্ড
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

গুজরাটের আহমেদাবাদ থেকে: গুজরাটে লোকসভা নির্বাচনের প্রচারণায় মাত্র দু’টি মুখ দেখা যাচ্ছে। এ নির্বাচনে নরেন্দ্র মোদি বিজেপির এবং রাহুল গান্ধী কংগ্রেসের পোস্টারবয়-এ পরিণত হয়েছেন।

গুজরাটের বিভিন্ন অঞ্চল ঘুরে গিয়ে দেখা যায়, কোথাও পোস্টার বা দেয়াল লিখনের বাড়াবাড়ি নেই। মোদি ও রাহুল ছাড়া এ নির্বাচনে কারো ছবি সামনে আনা হয়নি। রাস্তার মোড়ে মোড়ে মোদি বা রাহুলের ছবি দিয়ে বড় বড় ব্যানার করা হয়েছে।

গুজরাটে ২০১৪ সালে লোকসভার সবগুলো আসন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জিতেছিল। এবার রাজ্যটিতে যেভাবেই হোক, জয় বহাল রাখতে চায় বিজেপি। তাই এবার বিজেপির নির্বাচনী ইশতেহারের মলাটের ছবিতেও মোদির মুখ নেওয়া হয়েছে।

গান্ধীনগরে গিয়ে দেখা গেলো, এলকে আদভানিকে বসিয়ে বিজেপি প্রধান অমিত শাহ নির্বাচনে দাঁড়িয়েছেন। কিন্তু এখনে মূল সড়কগুলোতে তার ছবি সম্বলিত একটি ব্যানারও নেই। আছেন শুধু মোদি।

শুধু ব্যানারে নয় ইলেকট্রনিক বিলবোর্ডেও শোভা পাচ্ছে মোদির মুখ। গুজরাটে ২৩ এপ্রিল একদিনই ভোট হবে।

অন্যদিকে, ভারতীয় জাতীয় কংগ্রেস তথা বিরোধী দলের হারানোর কিছু নেই। তারা ২০১৪ সালে কিছুই পায়নি। কিন্তু ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ভালো ফল করেছিল। এ ভালোর সব কৃতিত্ব গেছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ওপর। তারপর গুজরাটে কংগ্রেসে অনেক ভাঙ্গন হয়েছে। তবুও এবার কংগ্রেসের প্রধান মুখ রাহুল গান্ধী।

এখানে কংগ্রেসের জন্য রাহুল ছাড়া আর কেউ প্রচারে জাতীয় মুখ হতে পারেননি। যদিও অমিত শাহ জাতীয় ও রাজ্য রাজনীতিতে অগ্রগামী। তারপরও গুজরাটে তাকে প্রচারে সামনে আনা হচ্ছে না। এখানে মোদি আর মোদি।

আপনার মতামত লিখুন :

তুরস্কে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫, বাংলাদেশি থাকার আশঙ্কা

তুরস্কে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫, বাংলাদেশি থাকার আশঙ্কা
তুরস্কে বাস দুর্ঘটনা

দক্ষিণ পূর্ব তুরস্কে এক মিনিবাস দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন এবং প্রায় ২০ জন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এই অবৈধ অভিবাসীদের মধ্যে বাংলাদেশি নাগরিক থাকার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

তার্কিশ টিভি চ্যানেল এনটিভি'র এক ভিডিও ফুটেজে দেখা যায়, তুরস্কের ভ্যান প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি গড়িয়ে একটি খাদে যেয়ে পড়ে।  আহতরা রাস্তার পাশে পড়ে আছে।

এনটিভি জানিয়েছে, বাসটি খাদে পড়ার আগেই কয়েকজন যাত্রী বাস থেকে ঝুলে পড়েন। বাসটির গন্তব্য এবং অভিবাসীদের জাতীয়তা সর্ম্পকে এখনো কিছু জানা যায়নি। ভ্যান প্রদেশের গভর্নর মেহমেত এমিন বিলমেজ এনটিভিকে বলেন, ধারণা করা হচ্ছে, বাসে থাকা যাত্রীরা আফগান, পাকিস্তানি এবং বাংলাদেশি।

 

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড, নিহত ২৬

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড, নিহত ২৬
জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুন/ছবি: বিবিসি

জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হয়েছেন। উদ্ধারকৃত ১২ জন আহত এবং ৩০ জনের বেশি নিখোঁজ রয়েছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে কিয়োটোর একটি অ্যানিমেশন স্টুডিওর তিনতলা  ভবনে আগুন লাগে।

পুলিশ জানায়, ঘটনার সময় স্টুডিওতে লক্ষ্য করে এক ব্যক্তি তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে। পরবর্তীতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

পুলিশ ইতোমধ্যে একজনকে গ্রেফতার করেছে। সন্দেহভাজনের  নাম এখনও  প্রকাশ করা হয়নি।

ফায়ার সার্ভিস কতৃপক্ষ জানায়, তিনতলার প্রতিটি কক্ষই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের হাসপাতলে নেওয়া হয়েছে।   উদ্ধারকাজ অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র