শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কায় খ্রীস্টান ধর্মালম্বীদের ইস্টার সানডে চলাকালে গীর্জা ও কয়েকটি হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। আহতের সংখ্যা দাড়িয়েছে ৫০০জনে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির পুলিশের বরাত দিয়ে পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। রোববারের এ হামলায় নিহতের সংখ্য রাত পর্যন্ত বলা হয়েছিল ২০৭ জন। আহতের সংখ্যা বলা হয়েছিল ৪০০জন।

দেশটির পুলিশের মুখপাত্র রাওয়ান গুনাসেকারা বলেন, রোববারের এ হামলার ভয়াবহতা ১০ আগে শেষ হওয়া গৃহযুদ্ধকেও ছাড়িয়ে গেছে। তিনি  তিনটি গীর্জা ও চার হোটেলে ঘটা সন্ত্রাসী হামলায় হতাহতেদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

রোববার সকাল পৌনে নয়টার দিকে শ্রীলঙ্কার ছয়টি স্থানে বোমা হামলার ঘটনা ঘটে। তাছাড়া এই ছয় হামলার তিন থেকে চার ঘণ্টা পর আরও দুটি স্থানে হামলার ঘটনা ঘটে। এতে বিদেশি নাগরিক নিহত হয়েছে ৩৫ জন। তার মধ্যে বাংলাদেশের একজন রয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/22/1555905861511.jpg

নিহতদের মধ্যে বেশিরভাগই বেলজিয়াম, চীন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বলে জানিয়েছেন দেশটির পর্যটন সভাপতি।

দেশটির সরকারি এক সূত্র জানিয়েছে, সন্ত্রাসী এ হামলার সময় প্রেসিডেন্ট দেশের বাইরে ছিলেন। তিনি দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলকে সোমবার বৈঠকে বসতে বলেছেন। এ বৈঠকে প্রধানমন্ত্রী  রনিল বিক্রমাসিংহে উপস্থিত থাকবেন।

এদিকে ভয়াবহ এ হামলার ঘটনায় দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সব ধরনের সামাজিক যোগাযোগের মাধ্যম। সেনবাহিনী মোতায়েন করা হয়েছে দেশটিতে।

  আরও পড়ুন:>>> শ্রীলঙ্কার বোমা হামলায় ৩২ বিদেশি নিহত

 আরও পড়ুন;>> কলম্বোতে বোমা হামলা: শেখ সেলিমের নাতি মারা গেছে

আপনার মতামত লিখুন :