বুদ্ধ পূর্ণিমায় সন্ত্রাসী হামলার আশঙ্কায় পশ্চিমবঙ্গে নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ভারতের পশ্চিম বঙ্গ ও বাংলাদেশে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছে একটি গোয়েন্দা সংস্থা/ ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিম বঙ্গ ও বাংলাদেশে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছে একটি গোয়েন্দা সংস্থা/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুদ্ধ পূর্ণিমায় (১২ মে, রোববার) ভারতের পশ্চিমবঙ্গে সন্ত্রাসী হামলা হতে পারে- ভারতীয় একটি গোয়েন্দা সংস্থার এমন আশঙ্কার পর রাজ্যটিতে উচ্চ পর্যায়ের সতকর্তা জারি করা হয়েছে। আন্তর্জাতিক অনলাইন সংবাদ মাধ্যম ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস এর এক প্রতিবেদনে এসব তথ্য প্রকাশিত হয়।

আগামীকাল রোববার (১২ মে) ভারতের চলমান লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভারতীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) বিবৃতিতে বলা হয়, জামাতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) অথবা ইসলামিক স্টেট (আইএস) দ্বারা এ জিহাদি হামলার সম্ভাবনা রয়েছে।

গোয়েন্দা সংস্থা আইবি জানায়, গর্ভবতী মহিলার বেশ ধরে অবিভক্ত বাংলার হিন্দু অথবা বৌদ্ধদের মন্দিরে এ হামলা হতে পারে। অবিভক্ত বাংলা বলতে ভারতের পশ্চিম বাংলা ও বাংলাদেশকে বোঝানো হয়েছে।

সূত্র জানায়, শুক্রবার (১০ মে) বিকালে পশ্চিমবঙ্গ সরকার ভারতের কেন্দ্রীয় সরকারের কাছ থেকে একটি সতর্ক বার্তা পেয়েছে। সতর্ক বার্তা পরে পশ্চিমবঙ্গ পুলিশ হিন্দু ও বৌদ্ধদের মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছে।

ভারতীয় জি নিউজের প্রতিবেদনেও বলা হয়, এই হামলা ভারতের পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশে হতে পারে।

এদিকে গত ২৭ এপ্রিল আইএস একটি টেলিগ্রাম চ্যানেলে বাংলায় লেখা ‘শীঘ্রই আসছে….’ একটি পোস্টার প্রকাশ করে। এই পোস্টার প্রকাশিত হওয়ার পরও বাংলা ভাষী এলাকায় আইএস-এর হামলার আশঙ্কা করা হয়।

পরবর্তীতে, বাংলাদেশের জঙ্গি দমন নিয়ে কাজ করা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পক্ষ থেকে বলা হয়, আইএস যদি হামলার কথা বলেও থাকে, এটা নতুন কিছু না। এর আগেও এ ধরণের হামলার কথা বলেছেন। তবে বাংলাদেশে কোনো জঙ্গি হামলার হুমকি নেই।

আরও পড়ুন: ‘শীঘ্রই আসছে' আইএস'র গান, নাকি হামলা?

আপনার মতামত লিখুন :