ট্রাম্পকে ব্যঙ্গ করায় চাকরি গেল কানাডিয়ান কার্টুনিস্টের

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি এঁকে চাকরিচ্যুত হয়েছেন কানাডিয়ান এক কার্টুনিস্ট।

সম্প্রতি মেক্সিকান অভিবাসী বাবা-মেয়ের নিথর দেহ ধানক্ষেতে পড়ে থাকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই ছবির সঙ্গে কানাডিয়ান আর্টিস্ট মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জুড়ে দিয়ে ব্যাঙ্গ করেন। তার আঁকা ছবিতে দেখা যায় মরদেহ দুটির পাশে গলফ স্টিক হাতে দাঁড়িয়ে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এর ঠিক দুই দিন পরে কার্টুনিস্ট মাইকেল ডি অ্যাডার তার টুইটার অ্যাকাউন্ট থেকে ছবিটি শেয়ার করেন। সেই ছবিতে দেখানো হয় ট্রাম্প জিজ্ঞেস করছেন, ‘তুমি কিছু মনে না করলে, আমি কি খেলা চালিয়ে যেতে পারি?’

প্রসঙ্গত, মেক্সিকান অস্কার মার্টিনেজ রামিরেজ তার দুই বছর বয়সী মেয়ে ভ্যালেরিয়াকে নিয়ে নদী পথে যুক্তরাষ্ট্রের উদ্দেশে পাড়ি দিয়েছিলেন। এল সালভাদরের নাগরিক অস্কার যুক্তরাষ্ট্রে যেতে চেয়েছিলেন কিন্তু নদী পার হয়ে আর তীরে ওঠা হয়নি বাবা-মেয়ের।

অন্যদিকে, কানাডিয়ান সংবাদমাধ্যম ব্রুন্সউইক নিউজে অ্যাডার একজন ফ্রিল্যান্সার চিত্রশিল্পী হিসেবে কাজ করেন, কিন্তু এ ক্ষেত্রে তার চাকরি হারানোর কোনো ভয় ছিল না বলে তিনি উল্লেখ করেন।

এর পরিপ্রেক্ষিতে ব্রুন্সউইক নিউজ এক বিবৃতিতে জানায়, ট্রাম্পের এই কার্টুনের জন্য তারা অ্যাডারকে চাকরিচ্যুত করেনি। আর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্ল্যাটফর্মে এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে এবং সেই কার্টুনিস্ট ব্রুন্সউইক নিউজকে ট্রাম্পের কোনো ছবি দেননি।

কিন্তু কানাডিয়ান কার্টুনিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়েস টাইরেল বলেন, ব্রুন্সউইক নিউজ এই বিষয়ে অস্বীকৃতি জানাচ্ছে। কারণ অ্যাডার বেশ কয়েক বছর ধরেই কার্টুনিস্ট হিসেবে কাজ করেছেন।

সূত্র: সিএনএন
     
 
 

আপনার মতামত লিখুন :