লন্ডনে পালিয়ে আছেন দুবাই সরকার প্রধানের স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
দুবাই সরকার প্রধান ও তার স্ত্রী, ছবি: সংগৃহীত

দুবাই সরকার প্রধান ও তার স্ত্রী, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাণনাশের ভয়ে লন্ডনে আত্মগোপনে আছেন দুবাইয়ের সরকার প্রধান শেখ মোহাম্মদ আল মাকতুমের ষষ্ঠ স্ত্রী হায়া বিনতে আল হুসেইন।

বুধবার (৩ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়। হায়ার বরাত দিয়ে বিবিসি জানায়, স্বামীর কাছ থেকে পালিয়ে থাকার পরও প্রাণনাশের ভয় করছেন তিনি।

বর্তমানে সে সেন্ট্রাল লন্ডনের কেনসিংস্টোনের একটি বাড়িতে রয়েছেন। জীবন বাঁচাতে আইনি সহায়তা পেতে আদালতের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এখানে পালিয়ে আসার আগেও সে জার্মানিতে আশ্রয় প্রার্থনা করেন।

বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, দুবাই সরকার প্রধানের মেয়ে শেখ লাতিফা রহস্যজনকভাবে দেশে ফিরে আসার বিষয়টি হায়াকে ভাবিয়ে তুলেছে। হায়া অপহরণের ভয়েও আছেন। এছাড়া আনুষ্ঠানিকভাবে তাকে দুবাই ফিরিয়েও নেওয়া হতে পারে।

যদিও দুবাই কর্তৃপক্ষ বলছে, শেখ লতিফা বর্তমানে দুবাইয়ে নিরাপদ রয়েছেন।

এদিকে ৬৯ বছর বয়সী দুবাই প্রধানমন্ত্রী এক নারীকে উদ্দেশ্য করে ইনস্টাগ্রামে একটি কবিতা প্রকাশ করেন। আরবিতে লেখা এই কবিতায় তার রাগ ক্ষোভ ফুটে উঠেছে। কবিতাটির নাম দেওয়া হয়েছে ‘প্রতারণা এবং বিশ্বাসঘাতকতা’।

জর্ডানে জন্ম নেওয়া ও ইংল্যান্ডে পড়াশোনা করা হায়া ২০০৪ সালে শেখ মোহাম্মদকে বিয়ে করেন। ৪৫ বছর বয়সী হায়া দুবাই শেখের ষষ্ঠ ও সবথেকে কমবয়সী স্ত্রী।

 

আপনার মতামত লিখুন :