ধনকুবের জেফরির মৃতদেহ উদ্ধার, আত্মহত্যার ধারণা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
জেফরি এপস্টেইন

জেফরি এপস্টেইন

  • Font increase
  • Font Decrease

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম ধনকুবের ও যৌন কেলেঙ্কারির মামলা গ্রেফতারকৃত মার্কিন বিনিয়োগকারী জেফরি এপস্টেইনের মরদেহ উদ্ধার করা হয়েছে তার জেলহাজত থেকে।

শনিবার (১০ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে নিউ ইয়র্কের একটি কারাকক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এ ঘটনার তদন্ত করে জানাচ্ছে, এটা ছিল আত্মহত্যার ঘটনা। তারা বলছে, এর আগেও জেফরিকে তার কারাকক্ষে আহত অবস্থায় পাওয়া গিয়েছিল। পূর্বের এই ঘটনা থেকে তার মৃত্যুকে আত্মহত্যা বলেই ধরে নেওয়া হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/11/1565473126941.jpg

উল্লেখ্য, গত জুলাই মাসের প্রথম দিকে প্যারিস থেকে ফেরার পর বিমানবন্দরেই গ্রেফতার করা হয় ৬৬ বছর বয়সি জেফরিকে।

এর আগে প্রায় এক দশক আগে জেফরির বিরুদ্ধে অভিযোগ আনা হলেও, বিচার কার্যের দুর্বলতায় মাত্র ১৩ মাস জেল খেটে মুক্তি পান তিনি। তবে সে সময়েই এফবিআই জেফরিকে যৌন অপরাধী হিসেবে তালিকাভুক্ত করে নেয়।

২০০২ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত নারী পাচারের বিশাল এক নেটওয়ার্ক গড়ে তোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যাদেরকে তিনি যৌনদাসী হিসেবে বিভিন্ন সময়ে ব্যবহার করতেন। তার এই নেটওয়ার্কের ভেতরে থাকা নারীদের বেশীরভাগের বয়স ছিল ১৮ এর কম। এমনকি ১৪ বছরের কিশোরীও ছিল সে দলে।

যুক্তরাষ্ট্রের অন্যতম এই প্রভাবশালী ধনকুবেরে সাথে দেশটির সাবেক রাষ্ট্রপতি বিল ক্লিনটন থেকে শুরু করে বর্তমান সময়ের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথেও ঘনিষ্ট সম্পর্ক ছিল।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর