Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

ধনকুবের জেফরির মৃতদেহ উদ্ধার, আত্মহত্যার ধারণা

ধনকুবের জেফরির মৃতদেহ উদ্ধার, আত্মহত্যার ধারণা
জেফরি এপস্টেইন
আন্তর্জাতিক ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম ধনকুবের ও যৌন কেলেঙ্কারির মামলা গ্রেফতারকৃত মার্কিন বিনিয়োগকারী জেফরি এপস্টেইনের মরদেহ উদ্ধার করা হয়েছে তার জেলহাজত থেকে।

শনিবার (১০ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে নিউ ইয়র্কের একটি কারাকক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এ ঘটনার তদন্ত করে জানাচ্ছে, এটা ছিল আত্মহত্যার ঘটনা। তারা বলছে, এর আগেও জেফরিকে তার কারাকক্ষে আহত অবস্থায় পাওয়া গিয়েছিল। পূর্বের এই ঘটনা থেকে তার মৃত্যুকে আত্মহত্যা বলেই ধরে নেওয়া হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/11/1565473126941.jpg

উল্লেখ্য, গত জুলাই মাসের প্রথম দিকে প্যারিস থেকে ফেরার পর বিমানবন্দরেই গ্রেফতার করা হয় ৬৬ বছর বয়সি জেফরিকে।

এর আগে প্রায় এক দশক আগে জেফরির বিরুদ্ধে অভিযোগ আনা হলেও, বিচার কার্যের দুর্বলতায় মাত্র ১৩ মাস জেল খেটে মুক্তি পান তিনি। তবে সে সময়েই এফবিআই জেফরিকে যৌন অপরাধী হিসেবে তালিকাভুক্ত করে নেয়।

২০০২ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত নারী পাচারের বিশাল এক নেটওয়ার্ক গড়ে তোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যাদেরকে তিনি যৌনদাসী হিসেবে বিভিন্ন সময়ে ব্যবহার করতেন। তার এই নেটওয়ার্কের ভেতরে থাকা নারীদের বেশীরভাগের বয়স ছিল ১৮ এর কম। এমনকি ১৪ বছরের কিশোরীও ছিল সে দলে।

যুক্তরাষ্ট্রের অন্যতম এই প্রভাবশালী ধনকুবেরে সাথে দেশটির সাবেক রাষ্ট্রপতি বিল ক্লিনটন থেকে শুরু করে বর্তমান সময়ের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথেও ঘনিষ্ট সম্পর্ক ছিল।

আপনার মতামত লিখুন :

হংকংয়ে ২৯ বিক্ষোভকারী আটক

হংকংয়ে ২৯ বিক্ষোভকারী আটক
ছবি: সংগৃহীত

হংকংয়ে চলমান বিক্ষোভে আবারও পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সহিংসতা এড়াতে হংকং পুলিশ ২৯ বিক্ষোভকারীকে আটক করেছে।

রোববার (২৪ আগস্ট) হংকং পুলিশ কর্তৃপক্ষের বরাতে বলা হয়, সরকারবিরোধী আন্দোলনকে দমন করতে বিক্ষোভকারীদের উপর টিয়ারশেল ছোঁড়া হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, শনিবার (২৩ আগস্ট) চীন ভূখণ্ডের ঘনবসতিপূর্ণ কুন থং নামে এক ইন্ডাস্ট্রিয়াল অঞ্চলে বিক্ষোভকারীরা পেট্রোল বোমা এবং ইট নিক্ষেপ করে। বিক্ষোভের মুখে চারটি এমটিআর সাবওয়ে স্টেশন বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন:  হংকং ইস্যু: ইউটিউবের ২১০ চ্যানেল বন্ধ ঘোষণা

পুলিশের সঙ্গে সংঘর্ষের মুখে বিক্ষোভাকারীরা ইট, বাঁশ এবং ককটেল ছুঁড়ে মারে। এরই জেরে পুলিশ ১৯ পুরুষ ও ১০ নারী বিক্ষোভকারীকে আটক করে।

পুলিশের দেওয়া বরাতে আরও জানানো হয়, রোববার (২৪ আগস্ট) বিক্ষোভকারীদের টিসুয়েন ওয়ান শহরে বিক্ষোভের পরিকল্পনা ছিলো। যেখানে শহরের সকল কলেজ-ইউনিভার্সিটি গুলোকে বন্ধ করে বিক্ষোভ কর্মসূচি করার পরিকল্পনা করে।

আরও পড়ুন: হংকংয়ে পার্লামেন্ট ভবন ভাঙচুর

উল্লেখ্য, চীনের প্রস্তাবিত প্রত্যর্পণ বিলের বিরুদ্ধে হংকংয়ে গত ৯ জুন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। হংকংয়ের সর্বস্তরের মানুষ এ বিক্ষোভে সমবেত হতে দেখা যায়। এখনও পর্যন্ত লক্ষাধিক মানুষ এ বিক্ষোভে অংশগ্রহণ করেছে। বিচ্ছিন্ন কিছু ঘটনায় দেশটির বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটতে দেখা যায়। দুই মাসেরও বেশি সময় ধরে চলতে থাকা এ বিক্ষোভকে সরকার বিরোধী বিক্ষোভ হিসেবে দেখছে হংকং প্রশাসন। 

আরও পড়ুন: হংকংয়ে বিক্ষোভ: ক্যারি ল্যামের পদত্যাগ দাবি

গণবিক্ষোভের মুখে হংকংয়ে সরকারি দফতর বন্ধ ঘোষণা

চীনের প্রত্যর্পণ বিলের প্রতিবাদে নতুন ‘আমব্রেলা মুভমেন্ট’

 

মোদীকে 'অর্ডার অফ জায়েদ' সম্মাননায় ভূষিত

মোদীকে 'অর্ডার অফ জায়েদ' সম্মাননায় ভূষিত
ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা 'অর্ডার অব জায়েদ'-এ ভূষিত করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

শনিবার (২৪ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবির এক অনুষ্ঠানে মোদীর গলায় সোনার মেডালটি পরিয়ে দেন যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

প্রতিবেদনে জানানো হয়, দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও জোরদার করতে মোদীকে এ সম্মাননা দেওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের প্রথম প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের নামে এ সম্মাননার নামকরণ করা হয়েছে। তার জন্মের শতবর্ষ উপলক্ষে মোদীকে এ সম্মাননা দেওয়া হয়। এ বছর এপ্রিলে মোদীকে এ সম্মাননায় ভূষিত করার কথা ঘোষণা করা হয়।

সৌদি আরব সরকার কর্তৃক এ সম্মাননা বিশ্বের খুব কম নেতাকে দেওয়া হয়েছে। এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, রানী দ্বিতীয় এলিজাবেথ ও চীনের বর্তমান প্রেসিডেন্ট শিং জিংপিয়ের মতো নেতাদেরকে এ সম্মাননায় ভূষিত করা হয়েছে।

কাশ্মীরের বিতর্কিত ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করার ঘোষণা দেওয়ার পরও সৌদি সরকার তাকে এই সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নেয়। সম্প্রতি ভারত সরকার ৩৭০ ধারা বাতিলের পরও কাশ্মীরের নিরাপত্তার স্বার্থে এই মুহূর্তে সেখানে প্রবেশাধিকারের নিষেধাজ্ঞা জারি রেখেছে। 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র