হংকং বিমানবন্দরের ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে অবস্থান নিয়েছেন সরকারবিরোধী বিক্ষোভকারীরা/ ছবি: সংগৃহীত

হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে অবস্থান নিয়েছেন সরকারবিরোধী বিক্ষোভকারীরা/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান টার্মিনালে সরকারবিরোধীদের টানা চতুর্থ দিনের বিক্ষোভের কারণে বিমানবন্দরটি থেকে ছেড়ে যাওয়া সকল ফ্লাইট বাতিল করা হয়েছে।

বিশ্বের ব্যস্ততম বিমানবন্দরগুলোর একটি এই হংকং আন্তর্জাতিক বিমানবন্দর। এর সামনে কয়েক হাজার বিক্ষোভকারী অবস্থান করছেন।

এক বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, জন-বিক্ষোভের কারণে বিমানবন্দরের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

বিক্ষোভকারীদের অনেকেই পুলিশের হামলায় আহত হয়েছেন। রোববার খুব কাছ থেকে পুলিশের টিয়ার গ্যাস ও প্রাণঘাতী নয় এমন বুলেটের আঘাতে তারা আহত হন।

রোববারের পুলিশের ঐ হামলার পর দেখা যায়, একজন নারীর চোখ থেকে রক্ত ঝরছে। বিক্ষোভকারীরা বলছেন, ঐ নারী পুলিশের গুলিতে আহত হয়েছেন। এছাড়াও বিক্ষোভকারীদের অনেকে মাথায় ব্যান্ডেজ পরেই অবস্থান নিয়েছেন।

বিতর্কিত বন্দি বিনিময় চুক্তি পাসের প্রতিবাদে হংকংয়ের এই গণ-বিক্ষোভ ও অস্থিতিশীলতার দুই মাস পার হতে চললেও কোনো সুরাহার পথ দেখা যাচ্ছে না।

সোমবার (১২ আগস্ট) এক বিবৃতিতে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, যেসব ফ্লাইটের যাত্রীদের তখনো চেকড ইন করা হয়নি, সেসব ফ্লাইট বাতিল করা হচ্ছে।

যাত্রীদেরকে হংকং বিমানবন্দর দিয়ে ভ্রমণ নার করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। সেই সাথে জানিয়েছে, যেসব ফ্লাইট হংকয়ের দিকে আসছে, সেগুলোকে অবতরণের সুযোগ দেওয়া হবে।

জানা যায়, ২০১৮ সালে হংকং বিমানবন্দর দিয়ে প্রায় ৭৫ মিলিয়ন যাত্রী পার হয়েছেন। এটি একটি প্রধানতম আন্তর্জাতিক ট্রানজিট।

আপনার মতামত লিখুন :