চিলের সাথে বিমানের সংঘর্ষ, শস্যক্ষেতে জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মস্কোর কাছাকাছি শস্যক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে/ ছবি: সংগৃহীত

মস্কোর কাছাকাছি শস্যক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আকাশে এক ঝাঁক চিলের সাথে সংঘর্ষের পর রাশিয়ান একটি যাত্রীবাহী উড়োজাহাজ শস্যক্ষেতে জরুরি অবতরণ করেছে। এতে কমপক্ষে ২৩ জন আহত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে।

রাশিয়ার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, আকাশে এ সংঘর্ষের পর মস্কোর কাছাকাছি স্থানে উড়োজাহাজটি ইঞ্জিন বন্ধ করে জরুরি অবতরণ করে।

ইউরাল এয়ারলাইন্সের এয়ারবাস ৩২১ ফ্লাইটটি মস্কো থেকে ক্রিমিয়ার সিম্ফারোপলে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটির ইঞ্জিনের সাথে এক ঝাঁক চিলের সংঘর্ষ হয়। এতে ইঞ্জিন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

রাষ্ট্রীয় গণমাধ্যমে এই ঘটনাকে অলৌকিক হিসেবে আখ্যায়িত করা হয়। এদিকে, ইউরাল এয়ারলাইন্স জানিয়েছে, বিমানটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এটি পুনরায় উড়ার মতো অবস্থায় নেই।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/15/1565864518247.gif

বিমানটিতে ২৩৩ জন যাত্রী ও ক্রু ছিল। সংঘর্ষের সময় কয়েকটি চিল বিমানটির ইঞ্জিনের ভেতর ঢুকে যায়। পরে বিমানের পাইলট জরুরি ভিত্তিতে অবতরণের সিদ্ধান্ত নেন।

একজন যাত্রী রাশিয়ান রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, উড্ডয়নের পর বিমানটি খুব জোরে কাঁপছিল। এর কয়েক সেকেন্ড পর বিমানের ডান পাশের বাতিগুলো জ্বলে উঠে এবং সেখানে পোড়া গন্ধ পাওয়া যায়।’

রাশিয়ান বিমান পরিবহন সংস্থা জানিয়েছে, বিমানটি মস্কোর জুকোভস্কি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কিলোমিটার দূরে একটি শস্যক্ষেতে অবতরণ করে। বিমানটির ইঞ্জিন বন্ধ এবং ল্যান্ডিং গিয়ার না খুলে অবতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :