মেক্সিকোতে নাইট ক্লাবে বোমা হামলা, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেকিক্সোর ক্যাবালো ব্ল্যাঙ্কো নামে এক নাইট ক্লাবে বোমা হামালায় অন্তত ২৩ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন।

বুধবার (২৮ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়, মেক্সিকোর দক্ষিণ ভেরাক্রুর্জ প্রদেশের পূর্ব উপকূলীয় বন্দর নগরী কোটজেকোলাসের একটি ভ্যানুতে এ বোমা হামলার ঘটনা ঘটে। মঙ্গলবার (২৭ আগস্ট) দিনগত রাতে ক্যাবালো ব্ল্যাঙ্কো টেবিল ড্যান্সিং নামে এক নাইট ক্লাবে হামলা করা হয়।

মেক্সিকোর রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেলের অফিস কর্তৃক এক বরাতে এ হামলার নিন্দা জানিয়ে 'আক্রোশপূর্ণ আক্রমণ' বলে উল্লেখ করেছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, নিহতদের মধ্যে ৮ জন নারী ও ১৫ জন পুরুষ রয়েছেন। বোমাটি আশ-পাশের কোন উঁচু ভবন থেকে নিক্ষেপ করা হয় বলেও জানানো হয়। নাইট ক্লাবটি বন্দরের ব্যস্ততম সড়কে অবস্থিত। যেখানে হামলার পর বিক্ষিপ্ত অবস্থায় চেয়ার-টেবিল পড়ে থাকতে দেখা যায়। 

ইতোমধ্যে দেশটির পুলিশ, সশস্ত্র বাহিনী এবং নবগঠিত ন্যাশনাল গার্ড ঘটনাটির তদন্ত করছে বলে জানানো হয়।

ভেরক্রুজের গভর্নর কুইটলাহুয়াক গ্রেসিকা বলেন, ধারণা করা হচ্ছে হামলাটি কোন সন্ত্রাসী গ্যাংয়ের কার্যক্রম। কিন্তু এ ধরণের গ্যাংদের আর বরদাস্ত করা হবে না।

অ্যার্টনি জেনারেল অফিস সূত্রে জানানো হয়, ঘটনাটি কোন বিদ্বেষমূলক আক্রমণ কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের স্বার্থে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে অভিযুক্তদের ধরতে সকলের সহায়তা কামনা করা হচ্ছে। 

আপনার মতামত লিখুন :