কাশ্মীরে লস্কর-ই- তৈয়বার ৮ জন গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নিরাপত্তা বেষ্টিত কাশ্মীর

নিরাপত্তা বেষ্টিত কাশ্মীর

  • Font increase
  • Font Decrease

দক্ষিণ কাশ্মীরের সোপোরে স্থানীয়দের হুমকি ও ভয় দেখানোর অভিযোগে সোমবার (৯ সেপ্টেম্বর) জড়িত লস্কর-ই- তৈয়বার (এলইটি) ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।  ভারতীয় সংবাদ মাধ্যম এ তথ্য জানিয়েছে।

কিছুদিন আগেই সোপোরে এক ফল ব্যবসায়ীর বাড়িতে জঙ্গিরা হামলা চালালে আহত হয় দুই বছরের একটি বাচ্চা মেয়েসহ চার জন। এই ঘটনার প্রায় দুদিন পরে এদের গ্রেফতার করা হলো। শনিবারের ওই জঙ্গি হামলাকে জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার এবং কাশ্মীর উপত্যকার শান্তি বিঘ্নিত করার প্রয়াস হিসাবেই দেখা হচ্ছে। গ্রেফতার হওয়া ৮ জনের বিরুদ্ধে হুমকি দেওয়া ও পোস্টার প্রস্তুত করে সেগুলো লোকালয়ে প্রচার করে আতঙ্ক সৃষ্টি করার অভিযোগ রয়েছে।

আটক ব্যক্তিরা হলেন, আইজাজ মীর, ওমর মীর, তৌসিফ নাজার, ইমিতিয়াজ নাজার, ওমর আকবর, ফয়জান লতিফ, ড্যানিশ হাবিব, এবং শওকত আহমেদ মীর।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার কেন্দ্রের সিদ্ধান্তকে কেন্দ্র করে যে কোনও ধরণের প্রতিবাদ বা সংঘর্ষ রোধ করতে এক মাস ধরে উপত্যকায় অতিরিক্ত ভারতীয় সেনাবাহিনী মোতায়েন করা রয়েছে। জম্মু ও কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত ঘোষণার আগেভাগেই উপত্যকায় কয়েক হাজার সুরক্ষা বাহিনী পাঠানো হয়েছিল।

আগাম নিরাপত্তা ব্যবস্থা হিসাবে সেখানকার ফোন এবং ইন্টারনেট সংযোগ কেটে রাখা হয়েছিল এবং দুই সাবেক মুখ্যমন্ত্রীসহ সেখানকার শীর্ষ রাজনৈতিক নেতাদের গ্রেফতার করা হয়।

 

আপনার মতামত লিখুন :