হাসতে হাসতে আটকে গেল নারীর চোয়াল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ট্রেনেই হাসতে গিয়ে আটকে গেল নারীর চোয়াল ছবি: সংগৃহীত

ট্রেনেই হাসতে গিয়ে আটকে গেল নারীর চোয়াল ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চীনে ট্রেনে ভ্রমণ করছেন এক নারী। এ সময় কোনো এক ঘটনার জেরে খুব হাসছিলেন। হাসতে হাসতে হঠাৎ আটকে গেল চোয়াল। চীনের গুয়াংজুর সংবাদ মাধ্যমের প্রতিবেদনে এসব তথ্য প্রকাশিত।

চীনের গুয়াংডং প্রদেশের গুয়াংজু দক্ষিণ রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের মধ্যে ঘটনাটি ঘটে। গত রোববার ওই মহিলা ট্রেনে চেপে যাওয়ার সময় কোনো একটি ঘটনায় খুব জোরে জোরে হাসছিলেন। চোয়াল আটকে গেলে না পারেন মুখ বন্ধ করতে, না পারেন কাউকে কিছু বলতে! ভাগ্যিস ট্রেনে একজন ডাক্তার ছিলেন তাকে সাহায্য করার জন্য এগিয়ে আসেন।

এ ঘটনায় চলন্ত ট্রেনেই সাহায্যের জন্য আবেদন জানানো হয়। মেডিকেল সহায়তার আবেদন কানে আসতেই সাড়া দেন লিওয়ান হাসপাতালের ডাক্তার লুও ওয়েনশেং।

ওই ডাক্তার বলেন, 'আমি ছুটে এসে দেখলাম ওই যাত্রী কথাও বলতে পারছেন না, এমনকি মুখ বন্ধ করতেও পারছেন না।'

তিনি আরও বলেন, 'ওনার মুখ থেকে লালা গড়িয়ে পড়ছিল, তাই আমি প্রাথমিকভাবে ভেবেছিলাম তার স্ট্রোক হয়েছে। তখন আমি তার রক্তচাপ মাপি, তারপরে তাকে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করি এবং বুঝতে পারি যে আসলে তার চোয়ালটি স্থানচ্যুত হয়েছে।'

কয়েকবার চেষ্টায় পর ডাক্তার তার চোয়ালটি ফের জায়গায় বসিয়ে দেন। চিকিৎসক বলেন, 'তিনি সামান্য অন্যমনস্ক হতেই আমি টেনে চোয়ালটা আবার জায়গায় বসিয়ে দিই এবং ভাগ্যক্রমে ঠিকঠাকই বসেও যায় সেটা'।

ওই যাত্রী জানিয়েছেন, এর আগেও একবার গর্ভাবস্থায় বমি করতে গিয়ে তার চোয়াল আটকে গিয়েছিল।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর