Alexa

৩১৬ জন হাফেজে কোরআনকে বিশেষ সম্মাননা

৩১৬ জন হাফেজে কোরআনকে বিশেষ সম্মাননা

৩১৬ জন হাফেজে কোরআনকে বিশেষ সম্মাননা, ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

বিগত আট বছরের ধারাবাহিকতায় তানযীমুল উম্মাহ মাদরাসার বিভিন্ন শাখা থেকে এবার ৩১৬ জন শিক্ষার্থী কোরআনে কারিমের হাফেজ হয়েছেন। হেফজ সম্পন্ন হওয়ায় ওইসব শিক্ষার্থী ও তাদের পিতা-মাতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

‘৯ম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড’ নামের ওই অনুষ্ঠানটি শনিবার (২০ অক্টোবর) উত্তরার জমজম কনভেনশন সেন্টারে আয়োজন করে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এ. বি. এম হিযবুল্লাহ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইমাম ও খতিব মুফতি মুহিব্বুল্লাহ বাকী নদভী, বরগুনা মোকামিয়া দরবার শরীফের পীর সাহেব মুহাম্মাদ মাহমুদুল হাসান ফেরদৌস মাদানি, বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব ড. মুহাম্মাদ সাইফুল্লাহ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর ড. মুহাম্মাদ মানজুরে ইলাহি, বিশিষ্ট গবেষক হাফেজ হাসান মুহাম্মাদ মুঈনুদ্দীন, জামেয়া কাসেমিয়া নরসিংদীর ভাইস প্রিন্সিপাল মুহাম্মাদ মাহমুদুল হাসান মাদানি প্রমুখ।

সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী চলা এ মনোমুগ্ধকর অনুষ্ঠানে শিশুদের কন্ঠে কোরআন তেলাওয়াত, বিভিন্ন ভাষায় বক্তৃতা, ইসলামি সঙ্গীত ও দেশাত্মবোধক গান ইত্যাদি পরিবেশনা উপস্থিত অতিথিদের মুগ্ধ করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবাল।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন।

অভিভাবকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মিডিয়া ব্যক্তিত্ব ও গবেষক ড. আবুল কালাম আজাদ বাশার।

অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মুহাম্মাদ আবদুল আলীম, সিনিয়র ডিরেক্টর আ. ন. মু রাশিদুল ইসলাম সায়েম, মুহাম্মাদ আসলাম মিয়া, ডিরেক্টর নুরুল আবছার ভুঁইয়া, আ.খ.ম মাসুম বিল্লাহ, হাবীবুল্লাহ মুহাম্মাদ আল আমিনসহ তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত প্রতিষ্ঠানসমূহের শাখা প্রধান, অভিভাবক ও সুধীরা উপস্থিত ছিলেন।

ইসলাম এর আরও খবর