প্রিন্সিপাল হাবিব স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রিন্সিপাল হাবিব স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল, ছবি: বার্তা২৪.কম

জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার সিলেটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রহমান রহমাতুল্লাহি আলাইহি স্মরণে ইত্তেহাদুল উলামার আয়োজনে সোমবার (৫ নভেম্বর) বিকাল ৩টায় জামেয়া ইসলামিয়া কাসিমুল উলুম আওরঙ্গপুর, শেরপুর সিলেটে প্রিন্সিপাল রহ.-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জামেয়া আওরঙ্গপুরের মুহাদ্দিস মাওলানা রুম্মান আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় মাদরাসার ছাত্র, শিক্ষক ও এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়া মাদানিয়া কাজিরবাজার সিলেটের সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রিন্সিপাল (রহ.)-এর ছেলে মুফতি ইউসুফ রহমান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জামেয়া আওরঙ্গপুরের শায়খুল হাদিস মাওলানা গিয়াস উদ্দীন, মাওলানা রায়হান উদ্দীন, মাওলানা আব্দুল হামিদ, জামেয়া মাদানিয়ার প্রাক্তন ছাত্র মুফতি ওযীরুল ইসলাম, মুফতি মাহবুব আল বারী, মাওলানা নাসির আল হাদী, মাওলানা আমীর হুসাইন, মাওলানা এবাদুর রহমান ও মৌলভী লায়েছ আহমদ প্রমুখ।

স্মরণ সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রিন্সিপাল হাবিবুর রহমান (রহ.) নাস্তিক-মুরতাদবিরোধী আন্দোলন যেভাবে করে গেছেন, ঠিক তেমনিভাবে আমাদেরও তার চেতনা লালন করে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মুফতি ইউসুফ রহমান বলেন, আব্বাজান (রহ.) নামাজের খুব পাবন্দ ছিলেন। যেখানেই নামাজের সময় হয়ে যেত, সেখানেই নামাজ আদায় করতেন।

আলোচনা সভায়ং বক্তারা প্রিন্সিপাল (রহ.)-এর বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন সৈয়দ শাব্বির আহমদ, শাহ জিল্লুল হক, আবুল খয়ের চৌধুরী, তনজব মিয়া ও মানিক উল্লাহ।

জামেয়া আওরঙ্গপুরের নির্বাহী মুহতামিম মাওলানা হাবিবুর রহমান স্মরণ সভা শেষে বিশেষ মোনাজাত করেন। মোনাজাতে তিনি, প্রিন্সিপাল (রহ.)-এর রুহের মাগফিরাত কামনা করেন।

ইসলাম এর আরও খবর