অন্যায় না করার শপথ নিলেন ধর্ম প্রতিমন্ত্রী

সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম

ধর্ম মন্ত্রণালয়ের অধীন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের কোনো ধরনের অন্যায়, অপরাধ ও দুর্নীতির সঙ্গে না জড়ানোর শপথ করিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ।

বুধবার (১৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ শপথ নেন।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘আমি নিজেও কোনো অন্যায় করব না, ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট কাউকে অন্যায় করতে দেবো না। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের সময় এই ওয়াদা করেই দায়িত্বভার গ্রহণ করেছি।’ এর পর প্রতিমন্ত্রী ‘অন্যায় করব না, অন্যায় হতে দেবো না’ বলে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের শপথ করান তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল সভাপতিত্ব করেন।

ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহকে ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বপ্রাপ্ত হওয়ার এবং বোর্ড অব গভর্নরসের অন্য ৩ সদস্য বজলুল হক হারুন, র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী ও প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ রেজামুদ্দীন নদভিকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল মান্নান, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর আলহাজ মিসবাহুর রহমান চৌধুরী, সিরাজ উদ্দিন আহমেদ, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, পরিচালক মুহাম্মদ মহিউদ্দিন মজুমদার ও জালাল আহমদ প্রমুখ।

ধর্ম সচিব মো. আনিছুর রহমান বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা করা হয়েছে। তাই সন্ত্রাস ও দুর্নীতির বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ধর্ম মন্ত্রণালয় ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

এ সময় ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ইসলাম এর আরও খবর