পিএইচপি কুরআনের আলো: ১১তম আসর উদ্বোধন

পিএইচপি কুরআনের আলো: ১১তম আসর উদ্বোধন, ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে বাংলাদেশের সর্ববৃহৎ টেলিভিশনভিত্তিক জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘PHP কুরআনের আলো প্রতিভার সন্ধানে ২০১৯।’

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হিফজুল কুরআনের ১১তম আসরের উদ্বোধন ঘোষনা করেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোঃ মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সাবেক সভাপতি ও শিল্পপতি মোঃ আতিকুল ইসলাম, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ক্বারি আবু ইউসুফ, এনটিভির হেড অব প্রোগ্রাম মোস্তফা কামালসহ ইসলামি চিন্তাবিদ ও খ্যাতিমান হাফেজে কোরআনগণ।

উদ্বোধন অনুষ্ঠানে পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোঃ মিজানুর রহমান বলেন, পবিত্র কুরআন আল্লাহর অশেষ নেয়ামত। একমাত্র পবিত্র কুরআনই পারে সমাজ থেকে সব ধরনের কলুষতা দূর করতে, আমি আল্লাহতায়ালার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, হিফজুল কুরআনের মতো এমন একটা প্রতিযোগিতার আয়োজন করতে পেরে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/17/1547735793467.jpg

কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু ইউসুফ বলেন, ২০০৯ সাল থেকে এই প্রতিযোগিতায় মাধ্যমে আমাদের দেশের সোনার টুকরা ছেলেরা আন্তর্জাতিক পর্যায়ে কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থানসহ সেরা তালিকায় স্থান লাভ করেছে। ১০৩টি দেশের মধ্যে থেকে আরবি ভাষাভাষী না হওয়া সত্বেও তারা প্রথম হয়েছে। তারা বিশ্ব চ্যাম্পিয়ন। কিন্তু আমাদের দুঃখের বিষয়, তাদের নিয়ে মিডিয়ার কোনো খবর প্রচার হয় না।

এ সময় তিনি সাংবাদিকদের এই মহৎ উদ্যোগের পাশে থাকার আহবান জানান।

তিনি বলেন, আপনারা যদি পাশে থাকেন তাহলে কুরআনের আলোয় আপনারাও আলোকিত হবেন।

অনুষ্ঠানে এফবিসিসিআইর সবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, আজ সমাজে কুরআনের আলো নেই বলেই সন্ত্রাস, মাদকাসক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সমাজে কুরআন প্রতিষ্ঠা করতে পারলে জীবন অনেক সহজ হবে।

পিএইচটি কুরআনের আলো প্রতিভার সন্ধান প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী পুরস্কার হিসেবে পাবেন ৪ লাখ টাকা, ২য় স্থান অধিকারী ৩ লাখ টাকা ও ৩য় স্থান অধিকারী পাবেন ২ লাখ টাকা। এ ছাড়া ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী প্রতিযোগী ও তার ওস্তাদরা পাবেন পবিত্র মক্কা ও মদিনা জিয়ারতের সুযোগ। সেই সঙ্গে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীর ওস্তাদরা অতিরিক্ত পুরস্কার হিসেবে পাবেন একটি করে মোটর সাইকেল।

সংবাদ সম্মেলন শেষে পিএইচপি কুরআনের আলো ১০ম আসরের বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

ইসলাম এর আরও খবর