দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ মুয়াজ

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ মুয়াজ, ছবি: বার্তা২৪.কম

দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ মুয়াজ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আগামী রমজান মাসে দুবাইয়ে অনুষ্ঠিতব্য ২৩তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৯ এর জন্য বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন হাফেজ মুয়াজ মাহমুদ।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত বাছাইপর্বে সারাদেশের ৩২৭ জন অংশগ্রহণকারী প্রতিযোগী থেকে বাছাই করে ১০ জনের তালিকা করা হয়। পরে সেখান থেকে চূড়ান্ত বাছাইয়ে হাফেজ মুয়াজ মাহমুদ দুবাই যাওয়ার টিকিট লাভ করেন।

সাড়ে ১২ বছর বয়সী হাফেজ মুয়াজ মাহমুদ মিরপুরের মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার ছাত্র। সে ওই মাদরাসা থেকে হেফজ শুরু ও শেষ করে কোরআন শুনাচ্ছে।

দুবাইয়ের প্রতিযোগিতায় অংশ নিতে বাছাই পর্ব থেকে চূড়ান্ত ১০ জনের মধ্যে ৩ জনই এই মাদরাসার ছাত্র। দ্বিতীয় স্থানে রয়েছেন হাফেজ ইরফানুল হাসান খান।

২০১৪ সালের প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় এই মাদরাসার শিক্ষার্থীরা সফলতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। মাদরাসার প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ কারি মাওলানা আবদুল্লাহ আল মামুন।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হলেন হাফেজ মাওলানা মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম। তিনি গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব।

আপনার মতামত লিখুন :