Alexa

মদিনায় বাংলাদেশি হাজীদের সেবার মান বাড়ছে

মদিনায় বাংলাদেশি হাজীদের সেবার মান বাড়ছে

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বৈঠক করছেন আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে, ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে সৌদি আরবের মদিনা শরীফে যাওয়া হজ ও ওমরাযাত্রীদের আগমন, অবস্থান এবং প্রস্থানের সময় পরিবহন ব্যবস্থাপনাসহ নানা বিষয় দেখাশুনা করে ‘আল ইদারাতুল আহলিয়া লিল আদিল্লা’ তথা মদিনা ন্যাশনাল আদিল্লা অফিস।

সেই আদিল্লা অফিস এখন থেকে বাংলাদেশি যাত্রীদের সেবার মান আরও উন্নত করবে বলে জানিয়েছে।

সম্প্রতি সৌদি আরবের মদিনায় বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহর সঙ্গে এক বৈঠকে সংস্থাটির চেয়ারম্যান হাতেম জাফর এ কথা জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান, কাউন্সেলর (হজ) জেদ্দা মো. মাকসুদুর রহমান, হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, ধর্ম প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত ও ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন।

ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশের যাত্রীদের মদিনা শরিফে আগমন, অবস্থান এবং প্রস্থানের সময় পরিবহন ব্যবস্থাপনাসহ যেসব সেবা প্রদান করেন, তার জন্য আদিল্লা কর্তৃপক্ষকে আন্তরিক অভিনন্দন জানান। সেই সঙ্গে বাংলাদেশের হাজিদের প্রতি আদিল্লা অফিসের সেবার মান উন্নত করার লক্ষ্যে বাংলা ভাষা জানা বাংলাদেশি নাগরিক কর্মকর্তা-কর্মচারী নিয়োগের বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরেন প্রতিমন্ত্রী।

ধর্ম প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশিদের মদিনা শরীফে যাতায়াতের সময় উন্নত মানের বাস সরবরাহ করা এবং বাস সেবা প্রদানে দ্রুত পদক্ষেপ নেওয়ার বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন।

এ সময় আদিল্লা অফিসের চেয়ারম্যান বলেন, মদিনায় সব হাজী বিশেষ করে বাংলাদেশি হাজীদের সেবা প্রদান আরও উন্নত করা হবে। সেই সঙ্গে বাংলা ভাষী বাংলাদেশি নাগরিক নিয়োগের বিষয়টি তিনি নিশ্চিত করতে দ্রুত চেষ্টা করবেন বলে জানান।

আপনার মতামত লিখুন :