Alexa

ইসলাম মানুষের নৈতিক চরিত্র গঠনের শিক্ষা দেয়: ড. মৌসানি

ইসলাম মানুষের নৈতিক চরিত্র গঠনের শিক্ষা দেয়: ড. মৌসানি

ইসলাম মানুষের নৈতিক চরিত্র গঠনের শিক্ষা দেয়: ড. মৌসানি, ছবি: বার্তা২৪.কম

ইসলাম মানুষের নৈতিক চরিত্র গঠনের শিক্ষা দেয়। মানুষের নৈতিক উন্নতির জন্যই হজরত রাসূলূল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে এসেছিলেন। সবার আগে একজন মানুষের নৈতিক উন্নতি প্রয়োজন। তাই দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে আলেম-ওলামাদের মানুষের নৈতিক চরিত্র গঠনের দিকে সর্বাগ্রে নজর দিতে হবে। তাহলেই উন্নত মানুষ তৈরি হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘বিশ্ব শান্তি: প্রকৃত ধর্মীয় শিক্ষা ও দ্বীনী দাওয়াত’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইরানের কোম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ মৌসানি এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, প্রকৃত দ্বীনী শিক্ষা ও দ্বীনী দাওয়াতের মাধ্যমে সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। ইসলামের প্রচার ও প্রসারের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামের প্রচার ও প্রসারে এত বড় দ্বীনী প্রতিষ্ঠান সারা বিশ্বে আর দ্বিতীয়টি নেই। কোরআন ও সুন্নাহর প্রকৃত দাওয়াত বিশ্ববাসীর কাছে পৌঁছে দেওয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশিষ্ট আলেম-ওলামা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :