ওমরায় যেয়ে মৃত্যুবরণ করেছেন মাওলানা ছফিউল্লাহ

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
মাওলানা মো. ছফিউল্লাহ, ছবি: সংগৃহীত

মাওলানা মো. ছফিউল্লাহ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশিষ্ট আলেম মাওলানা মো. ছফিউল্লাহ ওমরা পালনে গিয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ৬৫ বছর বয়সী এই আলেম অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি মক্কার কিং আবদুল্লাহ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের জামাতা লেখক মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ৬ জুন ওমরার আচার-অনুষ্ঠান পালনের সময় হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কিং আবদুল্লাহ হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে তার হার্টে ২টি রিং বসানো হয়। তার হার্টে আরও একটি রিং বসাতে হবে বলেও ডাক্তাররা জানান।

মাওলানা মো. ছফিউল্লাহ কুমিল্লার একজন জনপ্রিয় আলেম। তিনি কুমিল্লা জেলার চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং চান্দিনা উপজেলাধীন মাধাইয়া বাজার শাহী জামে মসজিদের খতিব। সারাদেশে তার হাজার হাজার ছাত্র ও ভক্ত রয়েছে। ভালো বক্তা হিসেবেও তার খ্যাতি রয়েছে।

মাওলানা মো. ছফিউল্লাহ সদালাপী ও ভালো আলেম হিসেবে সবার কাছে সমাদৃত ছিলেন। তিনি কুমিল্লা জেলায় দীর্ঘদিন যাবত ধর্মীয় ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

মৃত্যুর সময় তিনি ২ মেয়ে ও ১ ছেলে রেখে যান। বুধবার (১২ জুন) বাদ ফজর মক্কা মুকাররমার মসজিদে হারামে জানাযা শেষে জান্নাতুল মুয়াল্লায় তাকে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, তিনি ২০ মে সস্ত্রীক ওমরা পালন করতে মক্কা মুকাররামায় গমন করেন। এরপর তিনি মদিনায় গিয়ে মহানবী (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করে দ্বিতীয়বার মক্কায় এসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

আপনার মতামত লিখুন :