এরশাদের মৃত্যুতে ধর্মীয় নেতাদের শোক ও দোয়া

ইসলাম ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
এরশাদের মৃত্যুতে ধর্মীয় নেতাদের শোক ও দোয়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এরশাদের মৃত্যুতে ধর্মীয় নেতাদের শোক ও দোয়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন ইসলামি দলের নেতারা। গণমাধ্যমে পাঠানো পৃথক শোকবার্তায় তারা এরশাদের কর্মময় জীবনের কথা স্মরণের পাশাপাশি তার রুহের মাগফিরাত কামনা করেন।

এরশাদের মৃত্যৃতে শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফি।

শোকবার্তায় হেফাজত আমির রাষ্ট্রপতি থাকাকালে রাষ্ট্রধর্ম ইসলাম করাসহ ধর্মীয় বিষয়ে এরশাদের গঠনমূলক নানা ভূমিকার কথা স্মরণ করেন। এ সময় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/14/1563109366617.jpg
সৌদি আরবে রাষ্ট্রীয় সফরকালে তিনি কাবার শরিফের ভেতরে প্রবেশের সুযোগ পান, ছবি: সংগৃহীত

 

শোক ও সমবেদনা জানিয়েছেন, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও গওহরডাঙ্গা গওহরডাঙ্গা মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন।

শোকবার্তায় তিনি বলেন, এরশাদের শাসনামলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। রাষ্ট্রীয়ভাবে ইসলামের প্রচার-প্রসারে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। সাংবিধানিকভাবে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা করায় দেশের ধর্মপ্রাণ মানুষ শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণ রাখবে। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এরশাদের মৃত্যৃতে আরও শোক প্রকাশ করেছেন যাত্রাবাড়ী মাদরাসার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান। শোকবার্তায় মাওলানা মাহমুদুল হাসান বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ খতমে বোখারি ও দাওয়াতুল হকের একাধিক ইজতিমায় অংশ নিতে যাত্রবাড়ী মাদরাসায় এসেছেন। তিনি গুলশান আজাদ মসজিদে জুমার নামাজে প্রায়ই অংশ নিতেন। তিনি একজন ইসলামপ্রিয় মানুষ ছিলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/14/1563109462639.jpg
আল্লাম শফির সঙ্গে এরশাদ, ছবি: সংগৃহীত

 

মাওলানা মাহমুদুল হাসান মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তার জন্য দোয়া করেন, আল্লাহতায়ালা যেন তার ভুলত্রুটি মাফ করে তাকে জান্নাত নসিব করেন।

ইসলামি ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ সাবেক রাষ্ট্রপতি এরশাদের ইন্তেকালে শোক প্রকাশ করে বলেন, আমি তার মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, সহকর্মী এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

এরশাদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন খেলাফত আন্দোলনের আমিরে শরিয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এরশাদ ইসলাম ও দেশের কল্যাণে অনেক অবদান রেখে গেছেন। তিনি সংবিধানে বিসমিল্লাহ অন্তর্ভুক্ত, ছুটির দিন শুক্রবার ও পল্লী এলাকার ব্যাপক উন্নয়ন করে দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে আছেন।

নেতৃদ্বয় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/14/1563109519959.jpg
ছারছীনা দরবার শরিফে এরশাদ, ছবি: সংগৃহীত

 

সাবেক রাষ্ট্রপতি এরশাদের ইন্তেকালে গভীর শোক ও সমবেনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মুফতি মাহফুজুল হক।

নেতৃদ্বয় শোকবার্তায় বলেন, ইসলাম ও দেশের কল্যাণে অনেক অবদান রেখেছেন এরশাদ। যা চির স্মরণীয় হয়ে থাকবে। এর বিনিময় আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।

নেতৃদ্বয় তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেনা জ্ঞাপন করেন ও তার জন্য আল্লাহর দরবারে মাগফিরাতের দোয়া কামনা করেন।

ছারছীনা শরিফের পীর ছাহেব কেবলা হজরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ এরশাদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত এবং তার আখেরাতের কল্যান কামনা করেন।

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির তার শোকবার্তায় বলেন, তিনি মুসলিম বিশ্বসহ বহির্বিশ্বের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেছেন। বিশেষ করে জাতিসংঘ শান্তি মিশনে সৈন্য প্রেরণ তার যুগান্তকারী পদক্ষেপ ছিল। তিনি দেশের আলেম সমাজের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন। রেড ক্রস নাম পরিবর্তন করে রেড ক্রিসেন্ট রাখা ও রোববারের পরিবর্তে শুক্রবারকে সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করা তার অমর কীর্তি।

আপনার মতামত লিখুন :