Alexa

ভেঙে পড়ল মুম্বইয়ে ফুট ওভারব্রিজ, মৃত ৬

ভেঙে পড়ল মুম্বইয়ে ফুট ওভারব্রিজ, মৃত ৬

ভেঙে পড়ল মুম্বইয়ে ফুট ওভারব্রিজ

লোকসভা নির্বাচনের আগে বড় দুর্ঘটনা। ভেঙে পড়ল মুম্বইয়ে ফুট ওভারব্রিজ। ঘটনায় ৩৬ জন আহত হয়েছে বলে খবর আসছে। এখনও কতজন হতাহত তা জানা যায়নি। মুম্বইয়ের সিএসটি রেল স্টেশনের কাছে অঞ্জুমান ইসলাম কলেজের সামনে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে।

বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছে কাজ চালাচ্ছে। মুম্বইয়ের স্থানীয় সূত্রে খবর, এখনও পর্যন্ত ৩৬ জন আহত হয়েছে এবং ৬ জন মৃত। তবে সরকারিভাবে কিছু এখনও জানানো হয়নি। নিহতদের দুজন মহিলা ছিল বলে জানা গিয়েছে। তবে লাফিয়ে বাড়ছে হতাহতের সংখ্যা। আহতদের সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশিরভাগ মানুষেরই মাথায় আঘাত লেগেছে। সকলেরই চিকিৎসা চলছে। এছাড়া ব্রিজের তলায় ১০ থেকে ১২ জনের চাপা পড়ার আশঙ্কা রয়েছে।

এই দুর্ঘটনার পর সরাসরি মুম্বইয়ের পুরসভার দিকে অভিযোগের আঙুল উঠেছে। কারন এর আগে মুম্বাইয়ে ব্রিজ দুর্ঘটনায় একশো জনের বেশি মানুষ নিহত হওয়ার পরে সবকটি ব্রিজ পর্যবেক্ষণের জন্য দেওয়া হয়েছিল। তাহলে কী করে এই ব্রিজটিকে বিশেষ দেখভাল করা হল তা নিয়ে প্রশ্ন উঠছে।

ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুম্বইয়ের ব্রিজ দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। মহারাষ্ট্র সরকার সব রকমের সাহায্যের ব্যবস্থা করছে বলেও তিনি জানান। দুর্ঘটনার পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ দুঃখপ্রকাশ করে জানিয়েছেন, নিহতদের ৫ লক্ষ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :