Alexa

মুক্তি পেল সৃজিতের নতুন ছবি ভিঞ্চিদা-র ট্রেলার

মুক্তি পেল সৃজিতের নতুন ছবি ভিঞ্চিদা-র ট্রেলার

সিনেমার পরিচালক সৃজিত মুখার্জি, ছবি: সংগৃহীত

শাহজাহান রিজেন্সির পর মুক্তি পেতে চলেছে সৃজিতের পরবর্তী ছবি ভিঞ্চিদা। থ্রিলারধর্মী এই ছবির গল্প এক মেকাপ শিল্পীর জীবনকে কেন্দ্র করে। যিনি মেকাপ করাতে গিয়ে খুনের ঘটনার মধ্যে জড়িয়ে পড়েন। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, সোহিনী সরকার, ঋদ্ধি সেন, ভারত কল, রানা বসু ঠাকুর, আরিয়ান ও অনির্বাণ ভট্টাচার্যকে।

পরিচালক সৃজিত মুখার্জি তার নতুন এই ছবি সম্পর্কে বলেন, 'রুদ্রই (রুদ্রনীল ঘোষ) প্রথম এই ধরনের একটা গল্পের কথা চিন্তা করেছিল, তারপর আমি ওর সঙ্গে মিলে গল্পটাকে নিয়ে ছবি তৈরি করেছি। সেই দিক থেকে দেখলে এটাকে যৌথ গল্প বলা যেতে পারে। এটা একটা থ্রিলারধর্মী ছবি। এর আগে ২২শে শ্রাবণ, চতুষ্কোণ, রাজকাহিনী দর্শকদের উপহার দিয়েছিলাম। ছবিতে যে কে সিরিয়াল কিলার সেটা বোঝা যাচ্ছে। কিন্তু প্রমাণ করা যাচ্ছে না। এর চেয়ে গল্প নিয়ে খুব বেশি এই মুহূর্তে বলতে চাই না।'

অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য জানালেন, সৃজিত মুখার্জীর সঙ্গে এটি আমার চতুর্থ ছবি আর, এই প্রথমবার আমি একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছি। এখানে আমার চরিত্রের নাম বিজয় পোদ্দার। আশা রাখছি এই চরিত্রটা মানুষ অনেক দিনই মনে রাখবেন।

ছবির লেখক তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ জানালেন, বাংলা ইন্ডাস্ট্রিতে আমার পা রাখার কথা ছিল লেখালেখি দিয়ে। বছর দুয়েক আগে আমি একটি অন্য ছবির শুটিংয়ে গিয়েছিলাম যেখানে প্রস্থেটিক মেকাপ এর কিছু দৃশ্য থাকে। যেখানে মেকাপের দায়িত্বে ছিল আমার এক পুরনো বন্ধু সোমনাথ কুণ্ডু। তার কাজটা ছিল, দুর্ঘটনায় আহত হয়ে যাওয়া একজন মানুষের শরীর তৈরি করা। সাড়ে তিন ঘণ্টা ধরে আমার উপরে সোমনাথের মেকাপের ছোঁয়ায় দৃশ্যগুলি রিয়ালিস্টিক হয়ে ওঠে। কিন্তু ওই ছবিটা এডাল্ট সিনেমার তকমা পাওয়া দৃশ্যগুলোকে এডিট করা হয়। সোমনাথ আমার মেকাপ তুলতে তুলতে চোখে জল নিয়ে বলেছিল যখন কাজটায় রাখা হবে না তখন কেন মেকাপ করালো।

আসলে মেকআপ আর্টিস্টরা এই অসাধারণ কাজটা করে বলেই সুন্দর কে অসুন্দর আর অসুন্দর কে সুন্দর করে তোলা সম্ভব যায়, বা ছেলেকে মেয়ে আর মেয়েকে ছেলেকে ঘটিয়ে দিয়ে একটা মারাত্মক কাজ করে দেন তারা। কোনো ভাবেই যদি সেই শিল্পীকে ভুল বুঝিয়ে কোনো অঘটন ঘটানোর চেষ্টা করা হয়, তাহলে কি হতে পারে সেটাই এই ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে।

ছবিতে গান গেয়েছেন অনুপম। এছাড়া প্রথমবার নোবেল প্লেব্যাক করল ভিঞ্চিদা ছবিতে।