Alexa

পশ্চিমবঙ্গে ৮৪টি জনসভা করবেন মমতা

পশ্চিমবঙ্গে ৮৪টি জনসভা করবেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়/ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম

লোকসভায় কেন্দ্র প্রতি দুটি করে জনসভা করার লক্ষ্য স্থির করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ পশ্চিমবঙ্গে ৪২টি লোকসভা কেন্দ্রে মমতার টার্গেট কমপক্ষে ৮৪টি জনসভা। ১১ এপ্রিল গোটা ভারতের সঙ্গে রাজ্যের উত্তরবঙ্গের দুটি আসন আলিপুরদুয়ার ও কোচবিহারে ভোট। তার আগে দলীয় প্রার্থীর সমর্থনে জনসভায় অংশ নেবেন মমতা।

রাজনৈতিক মহলের মতে, তৃণমূল সুপ্রিমো নামার পরই পুরোমাত্রায় তেতে উঠবে রাজ্যের ভোটের আসর। তৃণমূল শিবিরের মমতার জনসভা করাতে একদিকে যেমন রাজ্যের প্রতিটি জেলা থেকে অসংখ্য আর্জি জমা পড়ছে কালীঘাটে, তেমনই আবার সর্বভারতীয় জোট রাজনীতির অন্যতম মুখ মমতার কাছে প্রচারসভায় অংশ নেওয়ার আবেদন এসেছে অসম সহ উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্য, ঝাড়খণ্ড, বিহার, দিল্লি, উত্তরপ্রদেশ এবং দক্ষিণ ভারত থেকেও। রোডশো এবং পদযাত্রা করার আবেদনও জানিয়েছেন অনেকে।

তৃণমূল সুপ্রিমোর কথায়, সাতদফায় ভোট ঘোষণায় যে বা যারা ভেবেছিল আমাকে আটকে রাখা যাবে, তারা ভুল ভাবছে। বরং এটা তাদের কাছে ব্যুমেরাং হবে। হেসেখেলে নির্বাচনটা করব। ধাপে ধাপে নির্বাচন হওয়ায়, রাজ্যের সব কটা আসন ছুঁতে পারব। দুমাস সময় পাব। খাটনি কম হবে, চাপটা কম থাকবে। এর মাঝে অসম সহ উত্তর-পূর্ব ভারত, ঝাড়খণ্ড এবং আরও কয়েকটা জায়গায় প্রচারে যেতে পারব।

এবারে লোকসভা নির্বাচনে রাজ্যে সবার আগে চমকে ভরা প্রার্থী তালিকা প্রকাশ করার পর এখন পুরোমাত্রায় ভোটযুদ্ধের জন্য ঝাঁপিয়ে পড়েছে টিম মমতা। গত সাত বছরে বাংলার উন্নয়নে ফেসবুক, ট্যুইটার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের মাধ্যমে প্রচার শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায় মমতার ছবি এবং তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন সম্বলিত নানা ভিডিও দেখা যাচ্ছে। তৈরি হয়েছে ১০ হাজার হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং অসংখ্য ফেসবুক পেজ। একইভাবে তালিকা ঘোষিত হওয়ার পরই তৃণমূল প্রার্থীরা সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে নির্বাচনী প্রচারও শুরু করে দিয়েছেন।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোটে দলের নির্বাচনী ইশতেহার আগামী সপ্তাহে প্রকাশিত হবে। সরকারি কাজের শত ব্যস্ততার মধ্যেও সেই ইশতেহার খুঁটিয়ে দেখে তা চূড়ান্ত আকার দিচ্ছেন স্বয়ং মমতাই। সূত্রের খবর, ইশতেহারে সর্বভারতীয় জোট রাজনীতির প্রেক্ষিতকে গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়াও দেশের এই বর্তমান পরিস্থিতিতে আগামী লোকসভা ভোট এবং তাতে তৃণমূলকে সমর্থন করার যুক্তিও সহজ-সরলভাবে তুলে ধরা হচ্ছে ভোটরদের সামনে।

কলকাতা এর আরও খবর