Alexa

সরে দাঁড়ালেন জেটের প্রতিষ্ঠাতা, বকেয়া মেটাবে ব্যাংক

সরে দাঁড়ালেন জেটের প্রতিষ্ঠাতা, বকেয়া মেটাবে ব্যাংক

জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা নরেশ গোয়েল, ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

চরম সংকটের মুখে থাকা জেট এয়ারওয়েজকে বাঁচাতে অবশেষে কোম্পানির বোর্ড অফ ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ালেন এয়ারওয়েজটির প্রতিষ্ঠাতা নরেশ গোয়েল এবং তার স্ত্রী অনিতা গোয়েল। দীর্ঘদিন আর্থিক ঋণ মেটাতে না পারা, আর্থিক সমস্যা, কর্মীদের বেতন বকেয়া, বিভিন্ন দিক থেকে রীতিমতো কোণঠাসা হচ্ছিল বিমান পরিষেবা সংস্থা জেট এয়ারওয়েজ।

এরপরই নানা টালবাহানার পর সোমবার (২৫ মার্চ) এয়ারওয়েজের পদ থেকে সরে দাঁড়ায় এই দম্পতি। এই দম্পতি বর্তমানে লন্ডনে রয়েছেন। তা সত্ত্বেও আজ জেটের লন্ডনের একটি বৈঠকে উপস্থিত ছিলেন না তারা।

তবে শেষ অবধি পাওয়া খবর অনুযায়ী, সংস্থাটির তরফ থেকে এখনো নরেশে গোয়েলের পদত্যাগের কথা ঘোষণা করা হয়নি। তার পরিবর্তে জেটের বর্তমান সিইও বিনয় দুবের ঘাড়ে বিমান পরিষেবা সংস্থাটিকে এই সংকট থেকে উত্তরণের বাড়তি দায়িত্ব চাপানো হয়েছে বলে জানা গিয়েছে। নরেশ গোয়েল সংস্থার ৫১ শতাংশ শেয়ারের মালিক।

তবে অপর একটি খবর জানাচ্ছে, দীর্ঘদিন সমস্যায় জর্জরিত হওয়ার পর জেট কর্মীদের জন্য সুখবর। ভারতে লোকসভা ভোটের আগে আর্থিক সংকটে থাকা এই সংস্থাটি ফের মাথা তুলে দাঁড়াচ্ছে।

কর্মীদের বকেয়া বেতন সহ আর্থিক দেনা মেটাবে ভারতের রাষ্ট্রায়ত্ত দুটি ব্যাংক। এসবিআই এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। ইতোমধ্যে ঋণদাতা ব্যাংকগুলো বৈঠকে জেটকে ঋণ দেওয়ার সবুজ সংকেত দিয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে সংস্থাটির কাছে ব্যাংকগুলোর দেনা প্রায় ৯ হাজার কোটি রুপি। এই অবস্থায় জেট এয়ারওয়েজের অন্যতম অংশীদার এতিহাদ এয়ারওয়েজ ব্যবসা থেকে সরে যেতে চেয়েছে। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, এতিহাদের দেনা প্রায় ১৫ হাজার কোটি রুপির মতো।

কলকাতা এর আরও খবর