Alexa

মুক্তি পেল প্রসেনজিৎ অভিনীত ‘জ্যেষ্ঠপুত্র’র ট্রেলার

মুক্তি পেল প্রসেনজিৎ অভিনীত ‘জ্যেষ্ঠপুত্র’র ট্রেলার

‘জ্যেষ্ঠপুত্র’ ছবির কলাকুশলীরা/ছবি: বার্তা২৪

সম্প্রতি মুক্তি পেল ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির ট্রেলার। বাবা মায়ের পর সংসারের প্রধান দায়িত্ব থাকে বাড়ির বড় ছেলের ওপর। সেই বড় ছেলের সত্তার কথাই বলবে জ্যেষ্ঠপুত্র। ছবির মূল ভাবনা, প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের। আর তাকেই রুপালি পর্দায় প্রাঞ্জল করে তুলতে কান্ডারি হলেন পরিচালক কৌশিক গাঙ্গুলী।

ছবিতে জ্যেষ্ঠপুত্রর চরিত্রে দর্শকরা দেখতে পাবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। প্রসেনজিৎ বলেন, আমার মায়ের মৃত্যুর পর বাড়ির বড় ছেলে হিসেবে আমি কীভাবে সব দায়িত্ব নিয়েছি সেখান থেকেই আসে ছবির ভাবনা। যে ভাবনা গড়ে ছিলেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ।

তিনি আরও বলেন, আমি ব্যক্তিগত জায়গা থেকে এবং ইন্ডাস্ট্রির জায়গা থেকে হয়তো কোথাও গিয়ে জ্যেষ্ঠপুত্র হয়ে যাচ্ছি। কারণ পরিবারে আমিই বড় ছেলে এবং ইন্ড্রাস্ট্রিতে এখন আমি অনেকটাই প্রবীণ। ছবিটারও রয়েছে দুটি দিক। একদিকে একজন সেলিব্রিটি, অন্যদিকে বাড়ির বড় ছেলে যার পরিবার ভাই ও বন্ধুদের প্রতি অনেক দায়িত্ব। এই দুই ধারাকেই একজন জ্যেষ্ঠর সময়ানুযায়ী নিজেদেরকে পাল্টাতে হয় আর সে ক্ষেত্রে কিছু বিষয় জীবন থেকে হারিয়ে যায়। এসব বিষয় ছবিতে উঠে এসেছে।

ঋতুপর্ণ যখন ছবি ভাবনাটা নিয়ে আসেন সেই সময় আমি ‘অটোগ্রাফ’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলাম। আমি তাকে বলেছিলাম সময় নিয়ে ভালো করে করব। কিন্তু সেই সময় আর পাওয়া যায়নি। কারণ ততদিনে তিনি আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে যান। তবে ওনার মত করেই ভেবেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলী।

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের ভাবনায় প্রথম থেকে এই ছবিতে জড়িয়ে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আর তার ভাবনায় ভাবিত হয়ে পরিচালক কৌশিক গাঙ্গুলীও প্রধান চরিত্রে রেখেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। প্রসেনজিৎ ছাড়াও ছবিতে ছোট ভাইয়ের চরিত্রে আছেন ঋত্বিক চক্রবর্তী এবং দু্ই বোনের চরিত্রে রয়েছেন- গার্গী রায় চৌধুরি, সুদীপ্তা চক্রবর্তী। এ ছাড়ারও ছবিতে আছেন আরও অনেক কলাকুশলী। আগামী ২৬শে এপ্রিল দর্শকদের জন্য মুক্তি পাবে `জ্যেষ্ঠপুত্র'।

আপনার মতামত লিখুন :