Alexa

ভিসা না মেলায় ভারতে অভিনয় করতে পারছেন না আরিফিন শুভ

ভিসা না মেলায় ভারতে অভিনয় করতে পারছেন না আরিফিন শুভ

আরে্ফিিন শুভ, ছবি: সংগৃহীত

ছেলের হাত ধরে বড়পর্দায় সত্যজিৎ রায়ের ‘অপু’কে ফেরাবার পরিকল্পনা করেছিলেন পশ্চিমবঙ্গের চলচিত্র পরিচালক শুভ্রজিত মিত্র। সৌজন্যে তার আসন্ন ছবি ‘অভিযাত্রিক’।

এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করার কথা ছিল বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভর। কিন্তু ভিসা সমস্যার কারণে এই ছবিতে অভিনয় করা হচ্ছে না শুভর।

এই প্রসঙ্গে চলচ্চিত্রটির পরিচালক শুভ্রজিত বললেন, শুভ ভিসা পাননি। সে জন্যই তিনি অপুর ভূমিকায় অভিনয় করতে পারছেন না। সম্প্রতিক কিছু ঘটনা ঘটেছে। সবাই জানেন। সে সব কারণেই এই মুহূর্তে শুভ আসতে পারবেন না।

সম্প্রতি লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে একটি রাজনৈতিক দলের প্রচারে অংশ নেওয়ার জন্য ভিসা বাতিল করা হয় বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদের। একই অভিযোগে ভারত ছাড়তে হয় ছোট পর্দার অভিনেতা গাজী নূরকে। অভিযোগ পাওয়ার পরে দ্রুত ওই দুই অভিনেতাকে বাংলাদেশে ফেরার নির্দেশ দেয় হাইকমিশন। এরপর থেকেই ভারতে বাংলাদেশি শিল্পীদের কাজ করা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। বাংলাদেশের শিল্পীরা ভিসা পাচ্ছেন না বলেই খবর। সে কারণেই ‘অভিযাত্রিক’ ছবিটি থেকে সরে দাঁড়াতে হল শুভকে।

এ ছবির অন্যান্য শিল্পীরা আপাতত অপরিবর্তিত। অপর্ণার ভূমিকায় অভিনয় করবেন দিতিপ্রিয়া রায়। এ ছাড়া ‘লীলা’র চরিত্রে অর্পিতা চট্টোপাধ্যায়, ‘রানুদি’র চরিত্রে শ্রীলেখা মিত্র এবং ‘রানু’র দিদির চরিত্রে অভিনয় করছেন সোহাগ সেন। অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে। ‘অপু’ হিসেবে নতুন কোনো অভিনেতাকে বেছে নেওয়ার জন্য স্ক্রিন টেস্ট চলছে। কিন্তু এখনও চূড়ান্ত করা হয়নি।

 

আপনার মতামত লিখুন :