ডাক্তারদের টানা ৬০ ঘণ্টার কর্মবিরতি, বিপাকে রোগীরা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
হাসপাতালে চিকিৎসা নিতে এসে রোগীদের বিড়ম্বনা, ছবি: সংগৃহীত

হাসপাতালে চিকিৎসা নিতে এসে রোগীদের বিড়ম্বনা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কলকাতায় পুলিশ ও রোগীর স্বজনদের সঙ্গে বিরোধের জের ধরে টানা ৬০ ঘণ্টা ধরে আবস্থান কর্মসূচি পালন করছেন এনআরএসের জুনিয়র ডাক্তাররা। অবস্থান কর্মসূচির অংশ হিসেবে রোগীদের চিকিৎসা দেওয়া থেকে বিরত রয়েছেন আন্দোলনরত ডাক্তাররা।

বৃহস্পতিবার (১৩ জুন) টানা ৬০ ঘণ্টার মতো অবস্থান কর্মসূচি পালন করছেন ডাক্তাররা। শুধু এনআরএসে নয়, কলকাতার বেশকিছু হাসপাতালে এই কর্মসূচি অব্যাহত রয়েছে। এতে রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। হাসপাতালের আউটডোর সেবাও বন্ধ রয়েছে। এই ঘটানায় তীব্র সংকটের মধ্য দিয়ে যাচ্ছে কলকাতার চিকিৎসা সেবা।

জুনিয়র ডাক্তারদের টানা ৬০ ঘণ্টার অবস্থান, বিপাকে রোগীরা

হাসপাতালগুলোতে আউটডোরের তিকিত বিক্রি হলেও ডাক্তারের দেখা নেই। চিকিৎসা নিতে আসা রোগীতে ভরে হাসপাতালের করিডোর। এনআরএস হাসপাতালের সামনের এজেসি রোডেও রোগীর স্বজনদের বসে থাকতে দেখা যায়।

এদিকে বুধবার (১২ জুন) রাতে স্বাস্থ্য ভবনের তরফে একটি বিবৃতি জারি করে জুনিয়র এনআরএসের জুনিয়র ডাক্তারদের এই কর্মবিরতি তুলে নিতে অনুরোধ করা হয়েছিল। এমনকি, মুখ্যমন্ত্রী বিষয়টি তদারকি করছেন বলেও তাতে জানানো হয়।

বিবৃতিতে, চিকিৎসকদের সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে বলেও জানানো হয়েছিল। কিন্তু তাতেও কাজ হয়নি।

আন্দোলনকারী জুনিয়র ডাক্তার এবং সিনিয়র ডাক্তারদের বক্তব্য, মুখ্যমন্ত্রীকে নিজে বিবৃতি দিয়ে এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানাতে হবে। তার পরই বিষয়টি ভেবে দেখা হবে। আন্দোলন প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

আপনার মতামত লিখুন :