কণ্ঠ’র পর জন্মাষ্টমীতে মুক্তি পাবে 'গোত্র'

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা
গোত্র'র পোস্টার, ছবি: সংগৃহীত

গোত্র'র পোস্টার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইতোমধ্যে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পরিচালনায় জয়া-পাওলি অভিনীত ‘কণ্ঠ’ সুপারহিট। প্রেক্ষাগৃহে টানা ৫২ দিন সম্পূর্ণ করল। আর তার মধ্যেই শিবপ্রসাদ-নন্দিতা তাদের নতুন ছবির নাম ঘোষণা করে দিলেন। যা টলিউডের অনেককেই অবাক করেছে। কারণ এ জুটি বছরে একটির বেশি সিনেমা রিলিজ করে না।

ফেসবুকে একটি পোস্টার প্রকাশের মাধ্যমে নতুন ছবির নাম ঘোষণা করেন তারা। আর এই পোস্টার প্রকাশের পর থেকেই ছবির বিষয় নিয়ে কৌতূহল দানা বেঁধেছে। ছবির নাম ‘গোত্র’। পোস্টারে দেখা যাচ্ছে, শিরোনামের চারপাশে বিশ্বব্যাপী বিভিন্ন ধর্মের প্রতীক চিহ্নের উপস্থিতি। ছবির ট্যাগলাইন, ‘মানবতাই আসল’। দেশজুড়ে অসহিষ্ণু সময়ে সাম্প্রদায়িক অস্থিরতার প্রেক্ষাপটে বেশকিছু গুরুত্বপূর্ণ সামাজিক সমস্যার দিকে আলোকপাত করবে এই ছবি। তাই মানবতার আসল গোত্র কী হওয়া উচিত সেই প্রশ্নই তুলবে এই ছবি। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/29/1561794645449.jpg

তবে ছবির বিষয় নিয়ে আগাম কিছু বলতে রাজি নন পরিচালক দুইজন। ধীরে ধীরে ছবি সম্পর্কে তথ্য প্রকাশ্যে আসছে। যেমন ছবির মুখ্য চরিত্রে রয়েছেন নাইজেল আকারা ও মানালি দে। ‘মুক্তধারা’ রিলিজের পর আবার শিবপ্রসাদ-নন্দিতার ছবিতে ফিরলেন নাইজেল। এই ছবিতে তার চরিত্রের নাম তারিক আলি। অন্যদিকে ‘প্রাক্তন’-এর পর আবার মানালিকে দেখা যাবে নাইজেলের বিপরীতে। গোত্র ছবিতে প্রথম এই জুটি নায়ক-নায়িকার চরিত্রে অভিনয় করবেন। ছবিতে মানালির চরিত্রের নাম ঝুমা পাল।

তবে ছবির শ্যুটিং শেষ হয়েছে মে মাসে। তারপরেই ‘কণ্ঠ’র প্রচারে ব্যস্ত হয়ে পড়েন শিবপ্রসাদ-নন্দিতা। সাধারণত বছরে একটার বেশি ছবি রিলিজ করেন না এই দুই পরিচালক। মজার বিষয় এবারে কিন্তু সেই প্রথা ভাঙতে চলেছেন। জন্মাষ্টমীতে মুক্তি পাবে ‘গোত্র’।

আপনার মতামত লিখুন :