Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য পুলিশের সুপেয় পানির ব্যবস্থা

শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য পুলিশের সুপেয় পানির ব্যবস্থা
ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এতে বিপুল সংখ্যাক শিক্ষার্থী ও অভিভাবদের সমাগম ঘটেছে। আগত শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের এমন গুরুত্বপূর্ণ পাঁচটি স্থানে সকল থেকেই পুলিশের বেশ কয়েকজন সদস্য কাজ করছেন।

বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের পাশে জেলা পুলিশের পানির ট্যাংক থেকে মগ দিয়ে ভর্তিচ্ছু ও অভিভাবকরা পানি পান করাচ্ছেন। তীব্র রোদ্রের মাঝে পুলিশের এমন উদ্যাগকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিশ্ববিদ্যালয়ে বি' কলা ও মানবিদ্যা অনুষদের পরীক্ষা তানজিল এসেছেন কুমিল্লা থেকে। দুপুরে পরীক্ষা থাকলেও তিনি সুযোগে ক্যাম্পাসের সৌন্দর্য উপভোগ করছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, এমন একটি কাজ কেবল আমাদের পানির তৃষ্ণা মেটাচ্ছে না, বরং পুলিশের ভাবমূর্তিকেও উজ্জ্বল করেছে।

এ বিষয়ে জেলা পুলিশের এক সদস্য নাজমুন নাহার বার্তা২৪.কমকে বলেন, দূর-দুরান্ত থেকে আসা শিক্ষার্থীদের কষ্ট লাগবে আমরা ক্যাম্পাসে পানির ব্যবস্থা করেছি। পুরো ভর্তি প্রক্রিয়ায় এ ব্যবস্থা থাকছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

জ্বর ও ব্রেইনের সমস্যায় জবি শিক্ষার্থীর মৃত্যু

জ্বর ও ব্রেইনের সমস্যায় জবি শিক্ষার্থীর মৃত্যু
জবি শিক্ষার্থী সিরাজুল ইসলাম, ছবি: সংগৃহীত

জ্বর ও ব্রেইনের সমস্যায় আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রসায়ন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী সিরাজুল ইসলামের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধা ৬টা ৪০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুর সিটি হাসপাতালের আইসিইতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিরাজুল ইসলামের চাচাতো বোনের স্বামী সাজ্জাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সিরাজুল গত ৩ আগস্ট (শনিবার) থেকে জ্বরে আক্রান্ত হয়। জ্বর নিয়েই ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে যান। ঈদুল আজহার দিন (১২ আগস্ট) তার জ্বরের তীব্রতা বেড়ে যায় এ জন্য তাকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মোহাম্মদপুর সিটি হাসপাতালে নিয়ে আসা হয় এবং সেখানে দু’দিন আইসিইউতে থাকার পর শনিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়

ঈদুল আযহার ছুটি শেষে ইবি খুলছে কাল

ঈদুল আযহার ছুটি শেষে ইবি খুলছে কাল
ইসলামী বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টফোর.কম

পবিত্র ঈদ-উল-আযহা ও জাতীয় শোকদিবসসহ ১১ দিনের ছুটি শেষে রোববার (১৮ আগস্ট) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খুলছে। শনিবার (১৭ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বার্তাটোয়েন্টফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে তিনি জানানরোববার (১৮ আগস্ট) থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হবে এবং প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক ওইদিন সকাল ৯টায় আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। এছাড়া ১৯ আগস্ট হতে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতিতে চলবে।

উল্লেখ্যছুটির তালিকা অনুযায়ী গত ৬ আগস্ট হতে ১৮ আগস্ট পর্যন্ত ক্লাসসমূহ এবং গত ৭ আগস্ট হতে ১৭ আগস্ট পর্যন্ত অফিসসমূহ বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসাথে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী গত ৭ আগস্ট সকাল ১১টায় হল বন্ধের নির্দেশ দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র