Alexa

রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা ও চারুকলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। শনিবার (২৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো.ফজলুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিট ‘এ’ এর মেধাক্রমানুযায়ী গ্রুপ-১ থেকে প্রথম ১৫০০ জন পরীক্ষার্থীর সাক্ষাৎকার আগামী ১৮ নভেম্বর এবং গ্রুপ-২ থেকে প্রথম ১৫০০ জন পরীক্ষার্থীর সাক্ষাতকার আগামী ১৯ নভেম্বর প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের স্থান কলা অনুষদের নোটিশ বোর্ড থেকে জেনে নিতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইউনিট ‘এ’ এর মেধাক্রমানুযায়ী গ্রুপ ১ ও  গ্রুপ ২ থেকে তিন হাজার জনের পরবর্তী দাখিল ও আলিম পাসকৃত উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাক্রমানুযায়ী উভয় গ্রুপ থেকে ৫০০ জনের সাক্ষাৎকার যথাক্রমে  ১৮ ও ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এ সময় শিক্ষার্থীদেরকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিভাগ পছন্দক্রম ফরম এর প্রিন্ট আউট কপি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এছাড়া সাক্ষাৎকার গ্রহণের পর ভর্তির জন্য চূড়ান্ত তালিকা আগামী ২০ নভেম্বর কলা অনুষদ নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd -তে প্রকাশ করা হবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আগামী ৮ নভেম্বর থেকে ১৫ নভেম্বর এর মধ্যে বিভাগ পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে পরবর্তীতে অপেক্ষমান তালিকা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ১ নভেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত বিভাগের সিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে। এছাড়া সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত বিভাগের সিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের ব্যবহারিক পরীক্ষা গ্রুপ-১, আগামী ২ নভেম্বর সকাল ৯টা থেকে শুরু হবে এবং গ্রুপ-২ সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইংরেজী বিভাগের লিখিত পরীক্ষা আগামী ৮ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার স্থান কলা অনুষদের নোটিশ বোর্ড থেকে জেনে নিতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে http://admission.ru.ac.bd/undergraduate/ তে পাওয়া যাবে।

 

আপনার মতামত লিখুন :