Alexa

রাবিতে ভোক্তা অধিকার সংগঠন ‘সিওয়াইবি’র যাত্রা শুরু

রাবিতে ভোক্তা অধিকার সংগঠন ‘সিওয়াইবি’র যাত্রা শুরু

রাবিতে ভোক্তা অধিকার সংগঠন ‘সিওয়াইবি’র যাত্রা শুরু, ছবি: সংগৃহীত

ভোক্তার অধিকার বাস্তবায়নে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যাত্রা শুরু করেছে তরুণদের সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সংগঠনের কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাজী জহিরুল ইসলামকে সভাপতি ও ইসলামিক স্টাডিজ বিভাগের একই বর্ষের শিক্ষার্থী নাজমুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভপতি আতিকুল ইসলাম, সোহানুর রহমান, আব্দুল মালেক, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, খালিদ হাসান, সাংগঠনিক সম্পাদক নুসরাত জাহান আভা, কোষাধ্যক্ষ তৌহিদুন নুর, সহ-কোষাধ্যক্ষ নিতাই রয়, প্রচার সম্পাদক মাহমুদুর হাসান, সহ-প্রচার হামিদা মাসুমা লিয়া, দপ্তর সম্পাদক আব্দুল মমিন সজিব, সহ-দপ্তর সম্পাদক মিকাইল হাসান, গবেষণা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তানিয়া আঞ্জুম, প্রশিক্ষণ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক চন্দন কুমার সরকার, আইন বিয়ষক সম্পাদক ফয়সাল আহমেদ। নিশাত তাবাসুম, সোহাগ হোসাইনসহ আরও ১৬জনকে কার্যনির্বাহী সদস্য ঘোষণা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও ইসলামি বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইমরান শুভ্র, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বর্তমানে খাদ্যপণ্যে ভেজাল ও বিষাক্ত রাসায়নিক দ্রব্য ব্যবহার করা হচ্ছে। ফলে দেশে ক্যান্সার, কিডনি ও লিভারে রোগসহ নানা রোগের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। পরিবেশ ও স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন সংগঠন এ অবস্থাকে নীরব গণহত্যা ও অসুস্থতার নীরব মহামারী হিসেবে চিহ্নিত করেছেন। এ থেকে মুক্তির জন্য আমাদের সচেতনতা তৈরি করতে হবে।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সিওয়াইবি।

 

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর