Alexa

রাবিতে ট্রিপল-ই বিভাগের অফিস কক্ষে শিক্ষার্থীদের তালা

রাবিতে ট্রিপল-ই বিভাগের অফিস কক্ষে শিক্ষার্থীদের তালা

বিভাগীয় অফিসের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা / ছবিঃ বার্তা২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূত না করার দাবিতে বিভাগের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে বিভাগের বিভাগের অফিস কক্ষে তালা লাগিয়ে দেন শিক্ষর্থীরা।

এর আগে সকাল ১০টার দিকে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের সামনে অবস্থান নেন ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা। দুপুরে শিক্ষার্থীরা বিভাগের সামনে গিয়ে অবস্থান নেন এবং অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন। কক্ষটি বিভাগের অফিস ও সভাপতির কক্ষ।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দুই বিভাগ এক না করার বিষয়ে কোন সিদ্ধান্ত না আসা পর্যন্ত ক্লাসে ফিরবেন না তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/28/1543395734204.gif

যদি দুই বিভাগ এক হয় তাহলে ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন। দুই বিভাগের সিলেবাসেও ভিন্নতা রয়েছে। তাই বিশ্ববিদ্যালয়কে এসব বিষয় বিবেচনা করে দুই বিভাগ যেন এক না হয় সেই সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির ট্রিপল-ই বিভাগের সভাপতি আবু জাফর মো. তৌহিদুল ইসলামকে একাধিকবার ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।

তবে প্রকৌশল অনুষদের অধিকর্তা একরামুল হামিদ বার্তা২৪-কে বলেন, আমরা আগামীকাল অনুষদের অন্যান্য সদস্যদের সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা করব। সেখানে কোন একটি সিদ্ধান্ত নিয়ে একাডেমিক কাউন্সিলে সুপারিশ করব।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর থেকে ইইই ও এপিইই বিভাগ দুটিকে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলো এপিইই বিভাগের শিক্ষার্থীরা। পরে বিভাগের শিক্ষকরা তাদের আশ্বস্ত করলে তারা কর্মসূচি স্থগিত করেন। এর প্রেক্ষিতে ২০ নভেম্বর ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা দুই বিভাগকে এক না করার দাবিতে আন্দোলন শুরু করে।

আপনার মতামত লিখুন :