Alexa

চবিতে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস শুক্রবার

চবিতে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস শুক্রবার

কর্মশালা শেষে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাসের প্রতিযোগিরা / ছবিঃ বার্তা২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ২০১৮-১৯ আইডিয়া প্রতিযোগিতা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

স্যোশাল এন্ট্রাপ্রেনারশিপ কম্পিটিশনের অংশ হিসেবে প্রাইজ ফাউন্ডেশন, জাতিসংঘ এবং ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভের যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি আয়োজন করছে চবি।

প্রতিযোগিতায় খাদ্য নিরাপত্তা, পানি, শক্তি এবং শিক্ষা বিষয়গুলোর সমস্যার সমাধান নিয়ে উন্মুক্ত আলোচনা করবে প্রতিযোগি দলগুলো। প্রতিযোগিতায় এ বছরের চ্যালেঞ্জ নির্ধারণ করা হয়েছে ‘যুব বেকারত্বের উপর’। প্রতিযোগিদের বিজনেস আইডিয়ার মাধ্যমে ২০২৮ সালের মধ্যে ১০ হাজার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

বিজয়ী দলকে এক মিলিয়ন ডলার পুরষ্কার প্রদান করা হবে। অন ক্যাম্পাস ইভেন্টের বিজয়ী দলটি সরাসরি মুম্বাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, দুবাই, বোস্টন, লন্ডন, স্যান-ফ্রান্সিসকোসহ বিশ্বের আরও ২৫ টি শহরের যেকোনো একটি শহরে রিজিওনাল রাউন্ডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) উপস্থাপন করার সুযোগ পাবে।

এবারের আয়োজনটি তিনটি ভিন্ন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে সারা বিশ্ববিদ্যালয় থেকে অনলাইনের মাধ্যমে আবেদনকারী ১০৬টি  দল থেকে সেরা ২০টি আইডিয়া সিলেক্ট করা হয়েছিল। সেই ২০টি আইডিয়া থেকে ১২টি আইডিয়া ফাইনাল রাউন্ডের জন্য সিলেক্ট করা হয়েছে। সিলেক্ট দলগুলো ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতায় নামবে শুক্রবার।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদেরকে প্রতিযোগিতার আদ্যোপান্ত জানাতে এবং তাদের মধ্যে আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে গত সোমবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে ইনফো সেশন এবং একটি কর্মশালার আয়োজন করে।

আপনার মতামত লিখুন :