Alexa

বিজয় দিবস আমাদের চেতনার জায়গা: ঢাবি উপাচার্য

বিজয় দিবস আমাদের চেতনার জায়গা: ঢাবি উপাচার্য

র‍্যালিতে ঢাবি উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা / ছবিঃ বার্তা২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, মানুষ মরে গিয়ে বিনাশ হয়ে যায়। কিন্তু চেতনা যুগ যুগ ধরে বংশ পরম্পরায় অক্ষুন্ন থাকে এবং ক্রমান্বয়ে সমৃদ্ধ হয়। আমাদের বিজয় দিবস আমাদের চেতনার জায়গা। তাই এই মাসেই (বিজয়ের) মাসে সেই চেতনাই আমরা লালন করি। আগামী প্রজন্মও বিজয়ের চেতনাকে লালন করবে এই প্রত্যাশা আমরা করি।
 
শনিবার (১ ডিসেম্বর) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে মহান বিজয় দিবস উপলক্ষে ঢাবির উদ্দ্যোগে বের করা এক বিজয় র‌্যালি শেষ তিনি এসব কথা বলেন।
 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে জীবন বিসর্জন দেয়া শহিদদের শ্রদ্ধাভরে স্মরণ করে বিশ্ববিদ্যালয় উপাচার্য  বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের গান এবং কবিতাগুলো ঐতিহ্যে রুপান্তরিত হয়েছে। এখান থেকে আমরা সারাদেশবাসীকে একটি বার্তা দিতে চাই যে বিজয়ের মাসে আমরা বিভিন্ন অপশক্তিকে প্রতিহত করার নতুন প্রত্যয় ব্যক্ত করি।
 
এর আগে কর্মসূচি অনুযায়ী সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, শিক্ষার্থীবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীরা অপরাজেয় বাংলার সামনে উপস্থিত হন। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিজয় র‌্যালিটি শুরু হয়। পরে টিএসসির রাজু ভাস্কর্য ঘুরে সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়।
 
র‌্যালি শেষে সোহরাওয়ার্দী উদ্যানে বিশ্ববিদ্যালয়ের সংগীত ও নাট্যকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক টুম্পা সমদ্দারের সঞ্চালনায় বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন সংগীত পরিবেশন করেন।
 
বিজয় র‌্যালিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো.সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও কর্মকর্তা-কর্মচারীসহ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর