Alexa

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

নেত্রকোনায় প্রতিষ্ঠিত শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার (২২ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

দুইটি ইউনিটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) পরীক্ষা শুরু হবে সকাল ৯টায় এবং ‘বি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান) পরীক্ষা শুরু হবে বিকাল ২টায়। ১ ঘণ্টা ৩০ মিনিট করে প্রত্যেক ইউনিটের পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে এবার প্রথমবারে মোট ৯০টি আসনে ৯০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। আর এই ৯০টি আসনের বিপরীতে প্রায় ৬ হাজার পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে বলে জানিয়েছেন, বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য রফিক উল্লাহ খান। নেত্রকোনা পৌর শহরের নেত্রকোনা সরকারী কলেজ, সরকারী মহিলা কলেজ, আবু আব্বাছ ডিগ্রি কলেজ, আঞ্জুমান আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এদিকে, দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষার্থী এবং অভিভাবকদের সাময়িক বিশ্রামস্থল নির্ধারণ করা হয়েছে নেত্রকোনা স্টেডিয়াম, সরকারি কলেজ মহিলা হোস্টেল, সরকারি মহিলা কলেজ মহিলা হোস্টেল, জেলা প্রেসক্লাব, রেডক্রিসেন্ট কার্যালয়, মিতালী সংঘ, দুর্বার গোষ্ঠী ভবন, দি হলি চাইল্ড কিন্ডারগার্টেন, দি হলি চাইল্ড একাডেমি, উদীচী শিল্পীগোষ্ঠী, ইউসিসি, কচিকাঁচা স্কুলসহ এলাকার বিভিন্ন স্থানে।

 

আপনার মতামত লিখুন :