Alexa

ঢাবি উপাচার্যের সঙ্গে মার্কিন রাষ্টদূতের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে মার্কিন রাষ্টদূতের সাক্ষাৎ

ছবি: বার্তা২৪

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মি. আর্ল মিলার শনিবার (২২ ডিসম্বর)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এ সময় তাঁর স্ত্রী মাইকেল এ্যাডমলমন, দূতাবাসের কালচারাল অ্যাফেয়ার্স অফিসার জশুয়া ক্যাম্প ও  কালচারাল অ্যাফেয়ার্স বিশেষজ্ঞ ফারাহা সোহরাওয়ার্দী উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে তাঁরা মতবিনিময় করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম এবং সংক্ষিপ্ত ইতিহাস অবহিত করেন। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তরাষ্ট্রের অনেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে সমঝোতা স্মারক রয়েছে।'

এসব সমঝোতা স্মারকের আওতায় নিয়মিত শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় চলমান আছে বলেও উল্লেখ করেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আরও বলন, 'ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশের সকল আন্দোলনের মূল কেন্দ্র এবং এখানকার শিক্ষার্থীরা সকল ঐতিহাসিক আন্দোলন বিশেষ করে স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।'

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য যুক্তরাষ্ট্রর রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান উপাচার্য।

 

আপনার মতামত লিখুন :