Alexa

শেষ হলো ইউল্যাবের তারুণ্যের ক্ষমতায়ন শীর্ষক প্রদর্শনী

শেষ হলো ইউল্যাবের তারুণ্যের ক্ষমতায়ন শীর্ষক প্রদর্শনী

ছবিঃ সংগৃহীত

প্রতিবারের মত এবারো  ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগ আয়োজন করেছে তাদের কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনী। তবে প্রতিবারই ভিন্ন প্রতিপাদ্যে অনুষ্ঠিত হওয়া এই প্রদর্শনীর এবারের মূল প্রতিপাদ্য ছিলো Youth Empowerment বা তারুণ্যের ক্ষমতায়ন।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর)  থেকে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে আয়োজিত এই প্রদর্শনীতে শুরু হওয়া তিনদিন ব্যাপি এই প্রদর্শনীতে তরুণদের ক্ষমতায়ন শীর্ষক শিক্ষার্থীদের বিভিন্ন সৃজনশীল কাজ তুলে ধরা হয়।

প্রদর্শনীতে অংশগ্রহণ করেন মাস কমিউনিকেশন, প্রিন্সিপালস অফ পাবলিক রিলেশনস, কনভার্জেন্স কমিউনিকেশন কোর্সের শিক্ষার্থীদের বানানো মুখোশ, এ্যানিমেশন আর্ট, পোস্টার, আলোকচিত্র, কনসেপচুয়াল আর্ট কোর্সের শিক্ষার্থীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/23/1545545273735.jpg

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর)  অনুষ্ঠানের সমাপনী দিনে একটি গণআলোচনার আয়োজন করা হয়। যেখানে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সহকারি সম্পাদক ফারুক ওয়াসিফ, অনলাইন অ্যাক্টিভিষ্ট আরিফ জেবতিক, ইউল্যাব স্কুল অব বিজনেসের জ্যেষ্ঠ প্রভাষক আরজু ইসমাইল এবং সঞ্চালক হিসেবে ছিলেন মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগের প্রভাষক কাশফিয়া আরিফ।

গণআলোচনার অংশ নেয়া আলোচকরা অতীত এবং বর্তমানের তারুণ্যের ধারণা নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে শিক্ষার্থী ও আলোচকদের মধ্যে প্রশ্ন উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। আর শেষ পর্বে ফিল্ম এক্সিবিশনের আয়োজন করা হয়। যেখানে বড় পর্দায় প্রদর্শিত হয় শিক্ষার্থীদের তৈরি প্রোডাকশন।

এই পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান। এরপর ইউল্যাবের শিক্ষানবিশ প্রোগ্রাম ইউল্যাব টিভি, রেডিও ক্যাম্পবাজ, সিনেমাস্কোপ, পিআর ফর ইউ-তে সেমিস্টারের সেরা পারফর্মারদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন তিনি।

প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং বিখ্যাত চিত্রশিল্পী আনোয়ার হোসেনের স্মরণে তার ছবি প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়।

আপনার মতামত লিখুন :