Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

জাবিতে ধানের শীষের পক্ষে শিক্ষকদের গণসংযোগ

জাবিতে ধানের শীষের পক্ষে শিক্ষকদের গণসংযোগ
গণসংযোগে জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম / ছবি: বার্তা২৪
জাবি করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ক্যাম্পাসে ধানের শীষের পক্ষে গণসংযোগ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

রোববার (২৩ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে গণসংযোগ শুরু করে নতুন কলা ভবন, রেজিস্ট্রার ভবন এবং ট্রান্সপোর্ট চত্বরে গিয়ে শেষ হয়। এ সময় তারা ভোটারদের কাছে ধানের শীষের প্রচারপত্র বিতরণ করেন। পাশাপাশি দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য সকলকে সরব ভূমিকা রাখার আহ্বান জানান।

জাতীয়তাবদী শিক্ষক ফোরামের অন্যতম সদস্য অধ্যাপক কামরুল আহসান বলেন, ‘আমরা দেশের স্বার্থে একটা সুষ্ঠু নির্বাচন চাই। এবার যদি সুষ্ঠু নিবার্চন না হয় তাহলে সরকার এবং বিরোধীপক্ষ উভয় বড় সংকটে পড়ে যাবে। সবকিছু নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। এ নির্বাচনের ওপর নির্ভর করছে দেশের ভবিষ্যৎ। আর একটা সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন লেভেল প্লেয়িং ফিল্ড যা বর্তমান নির্বাচন কমিশন দিতে ব্যার্থ।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/23/1545567823190.jpg

ফোরামের সদস্য সচিব অধ্যাপক শরিফ উদ্দিন বলেন, ‘ক্যাম্পাসে সারা দেশের ভোটার রয়েছে যারা খুবই সচেতন নাগরিক। তাদের কাছে আমরা ধানের ভোট চেয়েছি এবং বিএনপি ও ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে সারা দেশসহ ক্যাম্পাসে শান্তি শৃঙ্খলা ও গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আশ্বাস দিয়েছি।’

প্রচারণায় আরও উপস্থিত ছিলেন- অধ্যাপক সৈয়দ মো.কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম সেলিম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক ফজলুল করিম পাটওয়ারী, সহকারী অধ্যাপক বোরহান উদ্দিন, কর্মকতা আব্দুর রহমান বাবুল ও আজমল আমিন টুটুল প্রমুখ।

আপনার মতামত লিখুন :

জবি উপাচার্যের মা আর নেই

জবি উপাচার্যের মা আর নেই
মরিয়ম বেগম, ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের মা মরিয়ম বেগম আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

মঙ্গলবার (২০ আগস্ট) রাত সোয়া ১টায় বার্ধক্যজনিত কারণে ঢাকায় উত্তর মুগদাস্থ ছেলের বাড়িতে মারা যান তিনি। তিনি সাত ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উপাচার্যের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সাংবাদিক সমিতি, কর্মচারী সমিতি এবং অন্যন্য দফতর।

শোক প্রকাশ করে শিক্ষক সমিতির সভাপতি দীপিকা রানী সরকার বলেন, ‘উপাচার্যের মায়ের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শোকাহত। আমরা তার মাগফেরাত কামনা করছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি ।

মঙ্গলবার বাদ আসর কুমিল্লার হরিপুরে নিজ গ্রামের বাড়িতে মরহুমার নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

ইবিতে ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট শুরু

ইবিতে ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট শুরু
পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম চলছে, ছবি: বার্তাটোয়েন্টফোর.কম

ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট’ শুরু হয়েছে। ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নির্মূল অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (২০ আগস্ট) এ কর্মসূচি শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের এষ্টেট অফিসের আয়োজনে সকাল ১১টায় শেখ হাসিনা আবাসিক হলের সামনে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এরপর ক্যাম্পাসের বিভিন্নস্থানে জন্মানো আগাছা পরিষ্কার ও মশক নিধনে স্প্রে প্রয়োগ করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566293713288.jpg

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসাইন ভুঁইয়া, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বার্তাটোয়েন্টিফোর.কমকে এ বিষয়ে বলেন, ‘আমাদের ক্যাম্পাসে এখনো ডেঙ্গুর কোনো প্রভাব দেখা যায়নি। তারপরও আগে থেকেই ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা যদি এই কর্মসূচিতে সহযোগীতা করে তাহলে ক্যাম্পাস পরিচ্ছন্ন হতে সময় লাগবে না।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র