নবীনদের সমস্যা জানতে চায় ঢাবি ছাত্রলীগ

ছবি: বার্তা২৪

ঢাবি করেসপনডেন্ট, বার্তা২৪.কম

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ব্যক্তিগত, একাডেমিক, আবাসন ও আর্থিক অসচ্ছলতা সংশ্লিষ্ট যেকোনো সমস্যা ও সংকট দায়িত্বশীলদের জানানোর অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

শুক্রবার (১১ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে নবীন শিক্ষার্থীর শুভেচ্ছা জানিয়ে বলা হয়েছে, নবীন শিক্ষার্থীদের মেধায় উৎসাহ, আবাসন সংকটে পাশে থাকা, ছাত্রবৃত্তির মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ছাত্রলীগের কর্মসূচি চলমান রয়েছে। সংগঠনের পক্ষ থেকে মনোমুগ্ধকর আয়োজনের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে ‘দেশরত্ন মেধাবৃত্তি’ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে ‘আইডিয়া এক্সচেঞ্জ প্রোগ্রাম’ আয়োজনের প্রাক-পরিকল্পনাও হাতে নেওয়া হয়েছে বলেও জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের প্রতি সাত দফা আহ্বান জানানো হয়। এর মধ্যে রয়েছে- বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবন পাঠ, তার জীবন-দর্শন থেকে শিক্ষা নেওয়া, সমাজকল্যাণমূলক কাজে অংশগ্রহণ, প্রগতিশীল আকাঙ্ক্ষা, শুভ কাজের প্রতিযোগিতার ছাত্ররাজনীতিতে অংশগ্রহণ, মাদক-সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে লড়াই ইত্যাদি।

ক্যাম্পাস এর আরও খবর