হলেই থাকছে ডাকসুর ভোটকেন্দ্র, বাড়ছে নির্বাহী পরিধি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
সিন্ডিকেট সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান/ ছবি: বার্তা২৪.কম

সিন্ডিকেট সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) গঠনতন্ত্র অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতেই থাকছে ভোটকেন্দ্র।তবে বেড়েছে ডাকসুর কার্যনির্বাহী সংসদের পরিধি।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নিয়মিত সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।

গঠনতন্ত্রে নিয়ম সংশোধন করে হল থেকে ভোটকেন্দ্রগুলো একাডেমিক ভবনে নিয়ে আসার দাবি জানিয়ে আসছিল ছাত্রদলসহ বাম প্রতিগতিশীল জোট। কিন্তু সেই দাবির প্রতিফলন না ঘটায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা। 

তবে ছাত্রসংগঠন গুলোর দাবির প্রেক্ষিতে কার্যনির্বাহী সংসদের দুইটি পদ বাড়ানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সাদিক জানান, হলে ভোটকেন্দ্রের প্রতিবাদে আজ মঙ্গলবার রাত ১০টায় টিএসসি থেকে বিক্ষোভ মিছিল করবেন তারা।

সিন্ডিকেট সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান বলেন, 'গঠনতন্ত্রের প্রচলিত নিয়ম অনুযায়ী, সংশ্লিষ্ট আবাসিক হলেই ভোটকেন্দ্র স্থাপিত হবে। ক্রিয়াশীল সংগঠনের সুপারিশ- প্রস্তাব ও সময়ের বিবেচনা করে কয়েকটি সম্পাদক ও সদস্য পদ সৃষ্টি করা হয়েছে।'

জানা গেছে আগের চেয়ে দুটি সম্পাদক বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে একটি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আরেকটি ক্যানটিন বিষয়ক সম্পাদক।

এর আগে সভাপতি আর কোষাধ্যক্ষ ব্যতিত ডাকসু কার্যনির্বাহী সংসদের পদ ছিল ১৯টি।

আপনার মতামত লিখুন :