ইবি কনজুমার ইয়ুথ’র নতুন কমিটি গঠন

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বাঁ থেকে: সভাপতি সুমন, সম্পাদক মুস্তাফিজ

বাঁ থেকে: সভাপতি সুমন, সম্পাদক মুস্তাফিজ

  • Font increase
  • Font Decrease

ভোক্তা অধিকার সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী শামিমুল ইসলাম সুমন এবং সাধারণ সম্পাদক হিসেবে ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান মনোনীত হয়েছেন।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’তে অনুষ্ঠিত সিওয়াইবি ইবি শাখার এক সাধারণ সভায় ২৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন সিওয়াইবি ইবি শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নের লক্ষ্যে কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) এবং কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর পরামর্শের আলোকে ২০১৯ সালের জন্য এ কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

২৩ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি হুমায়ুন কবির শুভ ও এ আর রাশেদ, যুগ্ম-সম্পাদক ওয়াহেদ আলী, সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ, সহকারী সাংগঠনিক সম্পাদক শাহেদুল ইসলাম, অফিস সম্পাদক নাজমুল ইসলাম, অর্থ সম্পাদক সাজেদা আক্তার জলি, সহকারী অর্থ সম্পাদক মাজহার উদ্দিন, প্রচার সম্পাদক রতন আলী, সহকারী প্রচার সম্পাদক মাইনুর রেজা, ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক শাম্মি আক্তার মুন্নি, নিরাপদ খাদ্য বিষয়ক সম্পাদক ইজাবুল বারী, পাবলিক রিলেশন সম্পাদক সাইফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক শ্রী বিকাশ চন্দ্র রয়, মিডিয়া বিষয়ক সম্পাদক শরিফ আহমেদ, গবেষণা সম্পাদক রেশমা আক্তার।

এছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, তাসকিন হাবিব আকাশ, কামনা খাতুন, আরমান হোসাইন, নজরুল ইসলাম ও আশরাফুল ইসলাম।

উল্লেখ্য, কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

আপনার মতামত লিখুন :