জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ইবিতে মতবিনিময় সভা

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর সেমিনার কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করবার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে গঠিত পৃথক সাতটি কমিটির সাথে মতবিনিময় করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

কমিটিগুলো হলো- নৈতিকতা কমিটি, ওয়ার্কিং গ্রুপ, কোর কমিটি, সিটিজেন চার্টার বাস্তবায়ন কমিটি, ইনোভেশন টিম, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটি এবং বার্ষিক সম্পাদনা চুক্তি টিম।

মতবিনিময়কালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের নানা সংকট, সম্ভাবনা, সেশনজট দূরীকরণ, শিক্ষার মানোন্নয়ন, ডিজিটালাইজেশনসহ নানা সমস্যা ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন।

এসময় তিনি বলেন, 'বর্তমান প্রশাসন সর্বোচ্চ আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালনা করছে। এখানে অনিয়মকারী ও দুর্নীতিবাজদের কোন জায়গা নেই।'

পরে সকলকে সততা, ন্যায়নিষ্ঠা, সময়ানুবর্তিতা ও ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা হতে দল মত নির্বিশেষে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, আইন ও শরীয়হ অনুষদরে ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপনসহ সাত কমিটির সদস্যরা।

আপনার মতামত লিখুন :