জাবি শিক্ষক সমিতির নির্বাচন, উপাচার্য পন্থীদের ভরাডুবি

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে ভরাডুবি ঘটেছে উপাচার্য পন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদের। অন্যদিকে নির্বাচন সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় লাভ করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের জোট সম্মিলিত শিক্ষক সমাজ।

নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সম্মিলিত শিক্ষক সমাজের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা।

এছাড়া অন্যান্য পদে সম্মিলিত শিক্ষক সমাজ থেকে নির্বাচিত হয়েছেন যুগ্ম সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন, কোষাধ্যক্ষ পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন।

এছাড়া উপাচার্য পন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ।

এর আগে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নির্বাচন চলে। নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ ১৫টি পদে লড়াই করে মোট ৩০ প্রার্থী।

 

আপনার মতামত লিখুন :