শেষ হলো গ্রিন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত দিনব্যাপী জব ফেয়ার

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘ইউএস-বাংলা এয়ারলাইনস-গ্রিন ইউনিভার্সিটি জব ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে। গ্রিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি, ২০১৯) সকাল ১০টায় শুরু হওয়া এই মেলা বিকেল ৫টা পর্যন্ত চলে। এতে দেশি-বিদেশি অন্তত ২৫টি প্রতিষ্ঠান অংশ নেয়।

দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবেল গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান মো. ফজলুল হক। গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম আহমেদ ফারুকী। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ, অধ্যাপক ড. এম এম খান, ডিন অধ্যাপক ড. আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, মূলত বিভিন্ন কোম্পানির কর্মকাণ্ড সর্ম্পকে শিক্ষার্থীদের জানাতেই এই উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পছন্দের পেশা নির্বাচন করতে পেরেছে। পাশাপাশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোরও তাদের ব্যবসা ও কর্মকাণ্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী খুঁজেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. ফজলুল হক বলেন, বর্তমান যুগ প্রতিযোগিতার। এ যুগে একাডেমিক শিক্ষার পাশাপাশি অন্তত দুটি গুণ তথা কমিউনিকেশন ও টেকনোলজি জ্ঞান না থাকলে চাকরি পাওয়া সম্ভব নয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির যুগোপযোগী শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, শিক্ষার সঙ্গে দক্ষতাও থাকতে হবে। তবেই সফলতা আসবে। উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান আগামী বছর থেকে নিয়মিতভাবে ‘জব ফেয়ার’ করার ঘোষণা দেন। শুধু তাই নয়, ২০২০ সালে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এই ফেয়ার আয়োজনের কথাও বলেন তিনি।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে রবি অজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

জব ফেয়ারে ২৫টি প্রতিষ্ঠান তাদের স্টলের মাধ্যমে উল্লেখযোগ্য গ্রিন ইউনিভার্সিটি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ করেন। এছাড়াও অন্তত ৬টি প্রতিষ্ঠান স্পট ইন্টারভিউ নিয়ে প্রার্থী নির্বাচন করে।

ফেয়ারে অংশ নেয়ার প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস, ব্রিটিশ কাউন্সিল, জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স, ইয়ুথ ফ্যাশন লিমিটেড, এ জে ইন্টারন্যাশনাল, বিডি কম অনলাইন লিমিটেড, দ্যা ডেইলি স্টার, ফরেন স্টাডি কাউন্সেলিং এ্যান্ড ট্রেনিং সেন্টার, হরাইজন গ্রুপ, ইন্টার্ন বিডি, কিংফিশার, নিটল-নিলয় গ্রুপ, সোলারল্যান্ড ও সিনকস প্রভৃতি। বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট তত্ত্বাবধানে আয়োজিত মেলায় ইউএস-বাংলা এয়ারলাইনস টাইটেল স্পন্সর হিসেবে অংশ নেয়।

আপনার মতামত লিখুন :