Alexa

শাহবাগের অবরোধ স্থগিত করেছেন কোটা বহাল দাবিকারীরা

শাহবাগের অবরোধ স্থগিত করেছেন কোটা বহাল দাবিকারীরা

সরকারি চাকরিতে কোটা বহালের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম/ ছবি: বার্তা২৪.কম

সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ের অবরোধ এক সপ্তাহের জন্য স্থগিত করেছে 'মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম'। এই সময়ের মধ্যে দাবি মানা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে অবরোধকারীরা। 

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে অবরোধ স্থগিত ঘোষণা করেন তারা। এর আগে সন্ধ্যা থেকে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এতে শাহবাগ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধ স্থগিতের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম-সাধারণ সম্পাদক সনেট মাহমুদ বলেন, 'জনদুর্ভোগের কথা বিবেচনা করে এক সপ্তাহের জন্য কর্মসূচি স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে আমাদের দাবি মানা না হলে কঠোর কর্মসূচি দেবো।'

সনেট মাহমুদ বলেন, 'ছাত্রলীগের নেতাদের আশ্বাসে সেদিন (২২ জানুয়ারি) অবরোধ প্রত্যাহার করেছিলাম। গতকাল প্রেসক্লাবে মানববন্ধন করেছি। এটা আমাদের পূর্বঘোষিত প্রোগ্রাম।'

আন্দোলনকারীদের সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা ছিল । পরীক্ষা শেষে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের শিক্ষার্থীরা শাহবাগ জাদুঘরের গেট ও পাবলিক লাইব্রেরির সামনে সমবেত হন। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি তারা একই দাবিতে শাহবাগ অবরোধ করেছিলেন। সেদিন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে সংহতি প্রকাশ করে তাদের দাবির কথা প্রধানমন্ত্রীর কাছে বলার আশ্বাস দিলে তখন অবরোধ স্থগিত করা হয়।

ক্যাম্পাস এর আরও খবর