Alexa

শাবিপ্রবি’র খেলার মাঠে বেসরকারি প্রতিষ্ঠান

শাবিপ্রবি’র খেলার মাঠে বেসরকারি প্রতিষ্ঠান

ছুটির দিনে শাবিপ্রবির মাঠ দখল করে চলছে বেসরকারি প্রতিষ্ঠানের ক্রীড়া প্রতিযোগিতা/ ছবি: বার্তা২৪.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সিলেটের বেসরকারি একটি বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছুটির দিনে দিনব্যাপী কেন্দ্রীয় খেলার মাঠে বেসরকারি প্রতিষ্ঠানটির ক্রীড়া প্রতিযোগিতা থাকায় খেলতে পারেননি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টা থেকে (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সিলেট শহরের রয়েল ইনস্টিটিউট অব স্মার্ট এডুকেশন (রাইজ) নামে একটি বেসরকারি স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়। এর আগে সাপ্তাহিক ছুটির দিনে বাংলাদেশ ব্যাংক স্কুলেরও একটি ক্রীড়া প্রতিযোগিতা ছিল এই মাঠে।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের এক শিক্ষার্থী বলেন, আমাদের হলকেন্দ্রীক কোনো খেলার মাঠ নেই। ছেলেদের আবাসিক হলগুলোর সামনে একটি কেন্দ্রীয় খেলার মাঠ রয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর বিশ্ববিদ্যালয় হওয়ায় সপ্তাহে পাঁচ দিনই ক্লাস ও ল্যাব নিয়ে ব্যস্ত থাকতে হয় শিক্ষার্থীদের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/10/1549739224412.jpg

শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটির দিন থাকায় হল এবং ক্যাম্পাসের পার্শ্ববর্তী মেসগুলোর শিক্ষার্থীরা এখানে ছোট ছোট ভাগ হয়ে খেলাধুলা করে থাকেন। এভাবে প্রায়ই অন্য প্রতিষ্ঠানকে খেলতে দিলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা থেকে বঞ্চিত হবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আজকের খেলার বিষয়টি আমি জানি না। বিষয়টি দেখতেছি। আর মাঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার অগ্রাধিকার থাকা উচিৎ।’

যোগাযোগ করা হলে শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সৌদ-বিন আম্বিয়া বলেন, ‘এবার বাহিরের প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে তবে আর ভবিষ্যতে কোনো বাহিরের প্রতিষ্ঠানকে খেলতে দেওয়া হবে না। উপাচার্য স্যারের সাথে কথা হয়েছে তিনি খেলার মাঠ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখতে নির্দেশ দিয়েছেন।’

ক্যাম্পাস এর আরও খবর