Alexa

জাবিতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে সরস্বতী পূজা

জাবিতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে সরস্বতী পূজা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি মণ্ডপে পূজা দিচ্ছে ভক্তরা, ছবি: রুদ্র আজাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে অনুষ্ঠিত সরস্বতী পূজা। এ উপলক্ষে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, অনুষদ ও হলগুলোতে পূজার আয়োজন করা হয়।

রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে প্রতিমা স্থাপনের মধ্যে দিয়ে পূজা শুরু হয়। এছাড়া সনাতন ধর্মাবলম্বীরা বিদ্যা দেবীর কাছে শিক্ষার আকুলতা জানিয়ে পুষ্পাঞ্জলি নিবেদন করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/10/1549796337029.jpg

কলা ও মানবিক অনুষদ, বিজনেস অনুষদ, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ, পদার্থ বিভাগ, রসায়ন বিভাগ, পরিসংখ্যান বিভাগ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল, আ ফ ম কামাল উদ্দিন হল, আল বেরুনী হল প্রশাসনের উদ্যোগে পূজার আয়োজন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন, রেজিস্ট্রার রহিমা কানিজ, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু, অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/10/1549796390313.jpg

পূজা মণ্ডপ পরিদর্শনকালে উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন বলেন, ‘বিদ্যার দেবীর আশীর্বাদে বিশ্ববিদ্যালয়ে লেখা পড়ার পরিবেশ উত্তরোত্তর বৃদ্ধি পাক। সকল ধর্মের শিক্ষার্থীরা সুন্দর ভাবে বিশ্ববিদ্যালয়ে যেন থাকতে পারে। আমাদের ক্যাম্পাসে এবার অনেকগুলো পূজা মণ্ডপ তৈরি করা হয়েছে কিছু ঘুরে দেখছি। ভালভাবে পূজা শেষ হোক সেই আশাকরি।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/10/1549796408210.jpg

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সরস্বতী পূজা উদযাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী বিকাশ দাস বার্তা২৪.কম-কে বলেন, 'আজকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সরস্বতী পূজা উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন আয়োজন করা হয়েছে। সকালে পূজা আরম্ভ তারপর পুষ্পাঞ্জলি হলো দুপুরে একটু বিরতি আছে আর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ আমাদের এমন আয়োজনে সহযোগিতা করার জন্য।'

ক্যাম্পাস এর আরও খবর