ইবি প্রেসক্লাবের নির্বাচন ১২ মার্চ

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হবে আগামী ১২ মার্চ (মঙ্গলবার)। এদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টায় পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সভাপতি ও সাধারণ সম্পাদক মোট দুটি পদের বিপরীতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্নারে অনুষ্ঠিত প্রেসক্লাবের সাধারণ সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গেছে।

এ বিষয়ে প্রেসক্লাবের সাংবাদিকরা জানান, বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় শুক্রবার প্রেসক্লাবের জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রেসক্লাবের সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী ১২ মার্চ নির্বাচনের দিন ধার্য করা হয়। একইসাথে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রেসক্লাবের সভাপতি ইকবাল হুসাইন রুদ্রের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আসিফ খান, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদাউসুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক শাহাদাৎ তিমির, কোষাধ্যক্ষ সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক তারিকুল ইসলামসহ অন্যান্য সদস্যরা।

এদিকে প্রেসক্লাবের নির্বাচন উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। সহকারী নির্বাচন কমিশনার করা হয়েছে আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন।

এছাড়া নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এ কে আজাদ লাভলু বলেন, ‘গণতান্ত্রিক পদ্ধতিতে সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এবারও আমরা একটি দ্বায়িত্ববান নেতৃত্ব পাব আশা করছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

আপনার মতামত লিখুন :