ছাত্রলীগ বাদে সব সংগঠনের সম্মিলিত মিছিল

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নব নির্বাচিত ভিপি নুরুল হক নুরের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ২টার পর ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে ছাত্রলীগ বাদে প্রায় সব সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করেন।

এ সময়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের পদত্যাগের দাবি জানান তারা। একইসাথে নিরপেক্ষ শিক্ষকদের দিয়ে পুনরায় ডাকসু নির্বাচন দেওয়ার দাবিতেও স্লোগান দেন তারা।

মিছিলে অংশ নেওয়া ছাত্র সংগঠনগুলো হলো- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্রদল, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

বিশাল এই মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও মধুর ক্যান্টিন হয়ে কলাভবন প্রদক্ষিণ করে। পরে দুপুর আড়াইটার দিকে রাজু ভাস্কর্যে সমাবেশ করেন তারা।

এ সময় ডাকসুর নব নির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগ সদস্য পদও পাবে না। আমাদের সব প্রার্থীকে কারচুপি করে ঠেকিয়েছে, কিন্তু আমাকে কোনোভাবেই আটকাতে পারেনি। আমি সবার ভোটে বিজয়ী হতে পেরেছি।

অন্যদিকে, ঢাবির সিনেট ভবনের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখান থেকে তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে দুপুর দেড়টার দিকে টিএসসিতে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে অন্য সংগঠনগুলোর নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদের মধ্যে ছাত্রলীগের সূর্যসেন হল শাখার নেতা ফেরদৌস আলম ও একই হলের ছাত্রদলের নেতা ডাকসুর সমাজসেবা সম্পাদক তৌহিদুল ইসলামের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আপনার মতামত লিখুন :